Lakshmir Bhander

Papiya Paul

Lakshmir Bhander: ফের বাড়তে চলেছে লক্ষ্মীর ভান্ডারের টাকা! সঠিক তথ্য জানলে সুবিধা আপনারই

নিউজশর্ট ডেস্কঃ পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তরফ থেকে রাজ্যের মহিলাদের জন্য লক্ষীর ভান্ডার প্রকল্পে(Lakshmir Bhander)র চালু করা হয়েছে। ২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে এই প্রকল্প চালু করা হয়েছে। আর ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে এই প্রকল্পে আর্থিক অনুদানের পরিমাণ বাড়ানো হয়েছে।

   

রাজ্যের ২৫ থেকে ৬০ বছর বয়সী পর্যন্ত মহিলারা এই প্রকল্পের জন্য আবেদন করতে পারেন। আগে এই লক্ষীর ভান্ডার প্রকল্পে সাধারণ শ্রেণীর মহিলারা প্রত্যেক মাসে ৫০০ টাকা পেতেন, গত এপ্রিল মাস থেকে এই টাকার পরিমান বাড়িয়ে ১০০০ টাকা করা হয়েছে। এছাড়া তপশিলি জাতি ও উপজাতি শ্রেণীর মহিলারা আগে প্রতি মাসে পেতেন ১০০০ টাকা, এবার তারা পাচ্ছেন ১২০০ টাকা।

এবার শোনা যাচ্ছে, আবারও নাকি লক্ষীর ভান্ডার প্রকল্পতে দেওয়া আর্থিক অনুদানের পরিমাণ বৃদ্ধি করা হবে। চলুন আজকের এই প্রতিবেদনে এই সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক। লক্ষীর ভান্ডার প্রকল্পের টাকা বৃদ্ধি করার প্রসঙ্গে রাজ্যের শাসক দল তৃণমূলের তরফ থেকে কিছু জানানো হয়নি। বরং এই তথ্য জানিয়েছেন খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

Lakshmir Bhander

আরও পড়ুন: Vi: Wi-Fi, ব্রডব্যান্ড কিচ্ছু লাগবে না! রোজ মিলবে ৪ জিবি ডেটা, Vi-র ধামাকা অফারে মাথায় হাত Jio-র

তিনি বাংলায় নির্বাচনী প্রচারে এসে জানিয়েছেন যে বাংলার তৃণমূল নেত্রী বারবার দাবি করেছেন যে বিজেপি সরকার বাংলাতে এলে লক্ষীর ভান্ডার প্রকল্পের টাকা বন্ধ হয়ে যাবে। এই তথ্য একেবারেই ঠিক নয়। বিজেপি সরকার এলে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের ভাতা আরো ১০০ টাকা করে বাড়িয়ে দেওয়া হবে।

Lakshmir Bhander

অর্থাৎ লক্ষীর ভান্ডারের টাকা বৃদ্ধির পরিমাণ বিষয়ে প্রতিশ্রুতি দিয়েছেন খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তবে মনে রাখবেন তিনি শুধুমাত্র প্রতিশ্রুতি দিয়েছেন। এখনই কোন টাকার পরিমান বাড়ছে না। এই টাকার পরিমাণ বৃদ্ধি পেতে হলে বিজেপি সরকারকে বাংলাতে আসতে হবে।