বিনোদনসেরা খবর

বয়সে ছোটো হলেও অভিনয়ে তুখোড়, ঠিক কী কারণে ইন্ডাস্ট্রি থেকে সরে গেলেন ‘চোখের বালি’র আশালতা ওরফে সুদীপ্তা!

‘চোখের বালি’ ধারাবাহিকের হাত ধরে ব্যাপক খ্যাতি কুড়িয়েছিলেন অভিনেত্রী সুদীপ্তা রায়। অভিনেত্রীর তুখোড় অভিনয় নজর কেড়েছিলো দর্শকদের। তার চোখের চাহনি থেকে শুরু করে সৌন্দর্য, অভিনয় সবকিছুই সমাদৃত হয়েছিলো ভক্তদের মধ্যে। কিন্তু এরকম বহুমুখী প্রতিভার অধিকারিনী হয়েও কেন অভিনয় জগত থেকে নিজেকে সরিয়ে নিলেন সুদীপ্তা?

প্রসঙ্গত, এই ধারাবাহিকের হাত ধরেই টেলিভিশনে আত্মপ্রকাশ করেন সুদীপ্তা। সাল ২০১৫ তে সম্প্রচারিত হয়েছিলো এই ধারাবাহিকটি। কবিগুরুর ‘চোখের বালি’ উপন্যাসের কাহিনী অবলম্বনে নির্মিত হয়েছিলো ধারাবাহিক ‘চোখের বালি’। বিনোদ, আশালতা, মহেন্দ্র আর বিহারীর গল্প ফুটে উঠেছিলো ছোটো পর্দায়।

সূত্রের খবর, ২০১৫ সালে তখন ক্লাস নাইনে পড়তেন সুদীপ্তা। এই একরত্তি বয়সে ‘আশালতা’র মতো একটা গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করে রীতিমত অবাক করেছিলেন সিনে দুনিয়াকে। অভিনয়টা ভালোই রপ্ত করে ফেলেছিলেন তিনি। এর কিছুদিন পরেই ২০১৭ সালে তাকে দেখা যায় ‘আদরিনী’ ধারাবাহিকে।

‘আদরিনী’তে পরিচিত অভিনেতা গৌরব চট্টোপাধ্যায়ের বিপরীতে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন সুদীপ্তা। ধারাবাহিকে তার সঙ্গী ছিলো একগুচ্ছ পশুপাখি। বয়সটা কাঁচা হলেও অভিনয়টা ছিলো বড্ডো পাকা‌। টানা কাজ করলে এতোদিনে দারুন নাম করতে পারতেন। কিন্তু এরপর হঠাৎই দূরত্ব তৈরি করে নেন ইন্ডাস্ট্রির সাথে।

শোনা যায়, সিরিয়ালের জন্য পড়াশোনায় মন দিতে পারছিলেননা তিনি। আর তাই লাইট ক্যামেরার দুনিয়াকে কিছুদিন বিদায় জানাতে হয়েছিলো। তবে তারপর আবার ছোটো পর্দায় দেখা মেলে তার। সেই সময় অবনীন্দ্রনাথ ঠাকুরের গল্প অবলম্বনে জি বাংলায় ‘ক্ষীরের পুতুল’ ধারাবাহিকে অভিনয় করেন অভিনেত্রী। ‘দুয়োরানি’র ভূমিকায় আবারও মন জিতে নেন সকলের।

জানিয়ে রাখি অভিনয় ছাড়াও তিনি দারুণ নাচ করেন। এর আগে তিনি ‘ডান্স বাংলা ডান্স জুনিয়র’-এর প্রতিযোগী ছিলেন। যদিও ‘ক্ষীরের পুতুল’ ধারাবাহিকের পর আবারও অন্তর্ধান করেছেন সুদীপ্তা। আবারও কি পড়াশোনার জন্যই নাকি এর নেপথ্যে রয়েছে অন্য কোনো কারণ! সদুত্তর জানা নেই যদিও, তবে একথা সত্য যে, সুদীপ্তার ভক্তরা আজও একইরকম মিস করে তাকে।

Related Articles

Back to top button