Egg Goli Omlet Curry Cooking Recipe

Partha

ঝাল-ঝোল নয় একেবারে নতুনত্ব রান্না! রইল ডিম দিয়ে গোলি ওমলেট কারি তৈরির সহজ রেসিপি

নিউজশর্ট ডেস্কঃ ডিম হল এমন একটা খাবার যেটা ভাজা, সেদ্ধ, ঝাল থেকে ঝোল সমস্ত রকমভাবেই খাওয়া যায়। তবে সব ধরণের রান্নায় কমবেশি সকলে খেয়ে ফেলেছেন। কিন্তু আজ ডিম দিয়েই একেবারে ইউনিক একটা রান্না নিয়ে হাজির আমরা। রইল ডিম দিয়ে গোলি ওমলেট কারি তৈরির রেসিপি (Goli Omlet Curry Recipe)। যেটা বানানো বেশ সোজা, আর খেতেও লাগে দুর্দান্ত। তাই দেরি না করে আজই বানান আর খেয়ে দেখুন।

   

Egg Goli Omlet Curry Recipe

ডিমের গোলি ওমলেট কারি তৈরির জন্য প্রয়জনীয় উপকরণঃ 

১. ডিম
২. আলু, কাঁচা লঙ্কা
৩. পেঁয়াজ কুচি, আদা ও রসুন
৪. টমেটো পেস্ট
৫. গোটা জিরে
৬. হলদু গুঁড়ো, কাশ্মীরি লংকার গুঁড়ো
৭. জিরে গুঁড়ো, শাহী গরম মশলা গুঁড়ো
৮. পরিমাণ মত নুন
৯. রান্নার জন্য তেল

ডিমের গোলি ওমলেট কারি তৈরির পদ্ধতিঃ 

➥ এই রান্নার জন্য প্রথমেই কড়ায় কয়েক চামচ তেল গরম করে তাতে গোটা জিরে দিয়ে ফোঁড়ন দিয়ে নিন। এরপর তাতে পেঁয়াজ কুচি দিয়ে ভাজতে শুরু করুন। কিছুক্ষণ ভেজে নেওয়ার পর কড়ায় আলুর টুকরো আর কিছুটা নুন দিয়ে সবটা একসাথে ভালো করে ভাজতে হবে।

➥ আলু পেঁয়াজ ভাজার ফাঁকেই মিক্সির জারে পেঁয়াজ, আদা, রসুন, কাঁচা লঙ্কা ও সামান্য জল দিয়ে একটা পেস্ট বানিয়ে নিন। তারপর  টমেটো কুচি দিয়ে একসাথে একটা পেস্ট বানিয়ে নিতে হবে। এই পেস্ট রান্নার জন্য লাগবে।

আরও পড়ুনঃ ফুটন্ত জলে ডিম দিলেই ম্যাজিক! একবার এই রান্না খেয়েই দেখুন, চেয়ে চেয়ে খাবে সবাই

➥ আলু ভাজা হয়ে এলে আদা রসুন ও টমেটোর পেস্ট দিয়ে কষাতে শুরু করতে হবে। কিছুক্ষণ পর পরিমাণ মত হলুদ গুঁড়ো, কাশ্মীরি লঙ্কা গুঁড়ো, জিরে গুঁড়ো ও শাহী গরম মশলা গুঁড়ো দিয়ে ভালো করে কষিয়ে নিতে হবে। প্রয়োজনে অল্প জল যোগ করে সময় নিয়ে কষাতে হবে।

➥ এতক্ষণে ভালো করে কষানো হয়ে গেলে তেল ছাড়তে শুরু করবে। তখন পরিমাণ মত গরম জল যোগ করে ঢাকা সবটা ফুটে ওঠার জন্য অপেক্ষা করতে হবে। ততক্ষণে ডিম রেডি করে নিতে হবে।

➥ একটা বড় বাটিতে পেঁয়াজ কুচি আর লঙ্কা কুচি নিয়ে নুন দিয়ে মিশিয়ে নিন। তারপর ৪-৫টা ডিম ফাটিয়ে তাতে দিয়ে ভালো করে ফেটিয়ে নিন। এরপর একটা আপ্পাম চাটুতে ফেটানো ডিম দিয়ে উল্টে পাল্টে গোল গোল করে ভেজে নিতে হবে।

➥ ডিমের ছোট ছোট গোল অমলেটগুলোকে এবার ঢাকনা সরিয়ে কড়ায় দিয়ে ২-৩ মিনিট ফুটিয়ে রান্না করে নিলেই ডিমের গোলি ওমলেট কারি তৈরী। এবার শুধু গরম ভাত কিংবা রুটির সাথে পরিবেশনের পালা