বিনোদনসেরা খবর

কেউ ৫০ টাকা, কেউ ৭৫ টাকা, রইল সালমান থেকে শাহরুখ বলিউড তারকাদের প্রথম পারিশ্রমিকের তালিকা

ভারতীয় চলচ্চিত্র জগতে অন্যতম জনপ্রিয় ইন্ডাস্ট্রি হলো বলিউড। আর ততোধিক জনপ্রিয় এই গ্ল্যামার ওয়ার্ল্ডে বসবাসকারী মানুষগুলো। এমতাবস্থায় বলিউড তারকারা কে কত টাকা পারিশ্রমিক দাবি করেন তা নিয়ে কৌতুহলের শেষ নেই ভক্তমহলে। সালমান থেকে আমির প্রত্যেকের পারিশ্রমিক যে গগনচুম্বী তা নিয়ে কারো মনে কোনো সন্দেহ নেই। কিন্তু প্রত্যেকের কেরিয়ারের সূচনাটা কি এরকমই ছিলো? উত্থান পতনে ভরপুর এই তারকাদের আজকের খ্যাতি চোখধাঁধানো হলেও প্রথম উপার্জন এতোটাই কম ছিলো যা শুনলে অবিশ্বাস্য মনে হবে‌। চলুন জেনে নিই আজ যারা কয়েক মিনিটের শুটিংয়ের জন্য কোটি টাকা ডিমান্ড করেন তাদের প্রথম জীবনের আয় কত ছিলো‌।

1. সালমান খান :- বি টাউনের ভাইজানের প্রথম উপার্জন জানলে রীতিমত চমকে যাবেন। এই মুহূর্তে গোটা ইন্ডাস্ট্রিতে একচ্ছত্র রাজ চলে তার। তবে বলিউড দাবাং-এর প্রথম আয় ছিলো মাত্র ৭৫ টাকা যা তিনি একজন ব্যাকগ্রাউন্ড ডান্সার হিসেবে উপার্জন করেছিলেন।

2. হৃতিক রোশন :- ‘কাহো না পেয়ার হ্যায়’ দিয়ে ইন্ডাস্ট্রিতে অভিনেতা হিসেবে অভিষেক হয় হৃতিক রোশনের। এই ছবিতে তিনি কোটি টাকা পারিশ্রমিক পেলেও তার প্রথম কাজের জন্য পেয়েছিলেন মাত্র ১০০ টাকা‌। আশা ছবিতে একজন শিশুশিল্পী হিসেবে কাজ করে এই টাকা উপার্জন করেছিলেন তিনি।

3. অমিতাভ বচ্চন :- বলিউডে পা রাখার আগে বলিউডের মেগাস্টার অমিতাভ বচ্চন কলকাতা অল ইন্ডিয়া রেডিওতে কাজ করতেন। যেখানে তিনি তখন মাসে মাত্র ৫০০ টাকা বেতন পেতেন।

4. শাহরুখ খান :- কিং খানেরও প্রথম আয় ছিল খুবই কম। দিল্লিতে পঙ্কজ উদাসের গজল শোতে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করেছেন বলিউড বাদশা শাহরুখ খান। এই কাজের জন্য সেই সময় শাহরুখ পেতেন মাত্র ৫০ টাকা। এটাই ছিল তার প্রথম বেতন। আজকের দিনে বিশ্বের সবচেয়ে ধনী তারকাদের মধ্যে অন্যতম শাহরুখ।

5. অক্ষয় কুমার :- বলিউডে পা রাখার আগে, অক্ষয় কুমার ব্যাংককে একজন শেফ এবং ওয়েটার হিসাবে কাজ করতেন। প্রথম বেতন হিসেবে পেয়েছিলেন মাত্র ১৫০০ টাকা‌। বর্তমানে তিনি বলিউডের ধনী অভিনেতাদের মধ্যে অন্যতম।

Related Articles

Back to top button