খেলাভারতসেরা খবর

রোহিত শর্মার জন্য নেতৃত্বের কাজটা অনেক সহজ করে দিয়েছেন কোহলি, দাবি গৌতম গম্ভীরের

মোহালিতে শ্রীলংকার বিরুদ্ধে টেস্ট সিরিজের মধ্যে দিয়ে টেস্ট ক্রিকেটে পূর্ন সময়ের অধিনায়ক হিসেবে যাত্রা শুরু হল রোহিত শর্মার। আর এই দিনই রোহিত শর্মা এবং বিরাট কোহলির অধিনায়কত্ব নিয়ে বড় বয়ান দিলেন ভারতের প্রাক্তন তারকা ওপেনার গৌতম গম্ভীর।

ভারতের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর বিশ্বাস করেন যে রোহিত শর্মাকে টেস্ট অধিনায়ক হিসাবে কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে না। কারণ অধিনায়ক থাকাকালীন বিরাট কোহলি তার নেতৃত্বে শক্তিশালী বোলিং আক্রমণ তৈরি করে দিয়েছেন। এছাড়াও টেস্ট ক্রিকেট সম্পর্কে দলের মানসিকতা বদলে দিয়েছেন বিরাট। যা রোহিতের কাজ খুবই সহজ করবে।

স্টার স্পোর্টসের প্রাক ম্যাচ সাক্ষাৎকরে গম্ভীর বলেছিলেন, ‘ আমার মনে হয় না লাল বলের ক্রিকেটে অধিনায়কত্ব করা চ্যালেঞ্জিং হবে রোহিত শর্মার জন্য। চেতেশ্বর পুজারা, আজিঙ্কা রাহানের মত সিনিয়র ক্রিকেটাররা না থাকলেও হনুমা বিহারি, শ্রেয়স আইয়ারদের তৈরি করে দেওয়া হয়েছে। এছাড়াও রয়েছে মহম্মদ সামি, যাশস্প্রীত বুমরাহ, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজার মতো দুর্দান্ত টেস্ট ক্রিকেটাররাও। যার ফলে রোহিতকে চ্যালেঞ্জের মুখে পড়তে হবে না। এর পিছনে কৃতিত্ব আগের অধিনায়ক বিরাট কোহলির। কোহলি ভারতীয় টেস্ট দলকে এক অন্য ভাবে সাজিয়ে দিয়েছে।”

Related Articles

Back to top button