অন্যান্যসেরা খবর

‘সদ্যজাতকে রাস্তায় ফেলে গেল অমানবিক মা’, পাহারা দিয়ে প্রাণ বাঁচালো সারমেয় কুকুর

মানবতাকে লজ্জা দেয় এমন একটি হৃদয় বিদারক ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। খবরটি শুনলে হুঁশ উড়ে যাবে আপনাদেরও। এক মায়ের ফেলে যাওয়া সন্তানের প্রাণ বাঁচালো একটি কুকুর। ঘটনাটি ঘটেছে বসিরহাট (Basirhat) পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডের বড় কালিবাড়ি পাড়ায়।

ভোরের আলো ফুটে ওঠার আগে এক মহিলা দেখতে পান রাস্তার ধারের একটি ঝোপ পড়ে রয়েছে একটি শিশুকন্যা। শিশুটিকে আগলে বসে রয়েছে একটি কুকুর। সূপর্ণা বিশ্বাস নামক ঐ মহিলা জানান, বাকি দিনের মত এইদিনও পুজোর ফুল তুলতে বেরিয়েছিলেন তিনি। আর সেই সময়ই চোখে পড়ে এই দৃশ্য।

তিনি জানান, ঐ অবস্থায় পাড়ার এক কিশোরী উদ্ধার করে শিশুটিকে। কিশোরীর জবানবন্দি থেকে জানা যায়, সে স্কুলে যাওয়ার সময় ঝোপ থেকে এক শিশুর কান্নার আওয়াজ শুনতে পেয়েছিল। সেই আওয়াজের সূত্র খুঁজতে গিয়ে দেখা যায় এক নবজাতক শিশুকে আগলে বসে আছে একটি কুকুর।

 

শিশুটি ঠিক কত ঘন্টা এভাবে পড়ে আছে বা কুকুরটিই বা কতক্ষন ধরে পরিত্যক্ত শিশুটিকে পাহারা দিচ্ছে তা জানা যায়নি যদিও। তবে খবর চাউর হতেই রীতিমত চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। সূত্রের খবর, স্থানীয়রা এরপরেই পুলিশকে খবর দেয় এবং পুলিশ এসে উদ্ধার করে শিশুটিকে।

এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, হাসপাতাল কর্তৃপক্ষের অনুমান এই শিশুটির জন্ম হয়েছে মঙ্গলবার ভোরের দিকে। এখনও পর্যন্ত কোনো শারিরীক ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি যদিও তবে চিকিৎসকদের একটি বিশেষ মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে শিশুটির জন্য।

Related Articles

Back to top button