খেলাভারতসেরা খবর

ফের আড়াই দিনে হার! টেস্টে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করল ভারত

ভারতের দেওয়া 446 রানের জবাবে চতুর্থ ইনিংসে ব্যাটিং করতে নেমে দ্বিতীয় দিনে ওপেনার লাহিরু থিরিমন্নে হারিয়ে ফেলেছিল শ্রীলংকা। অর্থাৎ জয়ের জন্য ভারতের প্রয়োজন ছিল আর মাত্র 9 উইকেট। এই মুহূর্তে শ্রীলঙ্কা ক্রিকেট দলের পরিস্থিতি বিচার করে অনেকেই হয়তো ভেবেছিলেন তৃতীয় দিনের শুরুর কয়েক ওভারেই শেষ হয়ে যাবে শ্রীলঙ্কা।

কিন্তু না তৃতীয় দিনে লড়াই দেখা গেল শ্রীলংকার ব্যাটসম্যানদের কাছ থেকে। দুর্দান্ত সেঞ্চুরি করে ভারতীয় বোলারদের বিরুদ্ধে রুখে দাঁড়ালেন শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুণারত্নে। সোমবার প্রথম এক ঘণ্টা ভারতের পেসারদের অনায়াসে সামলে দিলেন করুণারত্নে ও কুশল মেন্ডিস। যশপ্রীত বুমরা, মহম্মদ শামি বা রবিচন্দ্রন অশ্বিন দাঁত ফোটাতে পারছিলেন না।

তবে কুশল মেন্ডিস আউট হতে তাসের ঘরের মতো ভেঙে পড়ল শ্রীলঙ্কার ব্যাটিং লাইনআপ। শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংস শেষ হয়ে গেল মাত্র 208 রানে। 238 রানে দ্বিতীয় টেস্ট ম্যাচ জিতে সিরিজে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করলো রোহিত শর্মার টিম ইন্ডিয়া। দুটি ইনিংসে দুর্দান্ত ব্যাটিং করে ম্যাচের সেরা হয়েছেন শ্রেয়স আইআর। অপরদিকে ব্যাটিং এবং দুর্দান্ত কিপিং করে সিরিজ সেরা হয়েছেন ঋষভ পন্থ।

Related Articles

Back to top button