অন্যান্যভারতসেরা খবর

স্ত্রী’র ভবিষ্যৎ সুরক্ষিত করতে এখনই খুলুন এই অ্যাকাউন্ট! প্রতি মাসে পাবেন ৪৫ হাজার টাকা

ভবিষ্যতের পরিকল্পনা প্রত্যেকটি মানুষেরই থাকে। আমাদের প্রত্যেকেরই ভবিষ্যৎ জীবন নিয়ে পরিকল্পনা রয়েছে। ভবিষ্যতের জন্য টাকা সঞ্চয় করে রাখে সকলেই। সেই কারণেই আমরা এখন থেকেই বিনিয়োগের পথে হাটি। তবে এই সমস্ত বিনিয়োগ অনেক সময় ঝুঁকিপূর্ণ হয়ে যায়। তাই আমরা এমন জায়গায় বিনিয়োগ করতে চাই যা হবে সম্পূর্ণ ঝুঁকিহীন এবং রিটার্নও ভালো।

তবে আজ আপনাদের এমন একটি বিশেষ স্কিম সম্পর্কে জানাবো যার দ্বারা আপনি আপনার স্ত্রী’র জন্য নিয়মিত আয়ের ব্যবস্থা করতে পারেন। এই স্কিমে বিনিয়োগ করলে আপনার অবর্তমানে আপনার পরিবারের আয় কখনই থেমে থাকবে না এবং আপনার স্ত্রীকে টাকার জন্য কখনোই কারো কাছে হাত পাততে হবে না।

এর জন্য আপনাকে বিনিয়োগ করতে হবে NPS অর্থাৎ National Pension System এ। আপনি মাত্র 1000 টাকা দিয়েই আপনার স্ত্রী’র নামে একটি NPS অ্যাকাউন্ট খুলতে পারেন। NPS অ্যাকাউন্টে বিনিয়োগের পর তা 60 বছর বয়সে ম্যাচুরিটি হয়। বিনিয়োগকারীর স্ত্রী প্রতি মাসে পেনশন রূপে এই টাকা সুদ সমেত রিটার্ন পাবেন। ধরুন আপনি প্রতি মাসে 5000 টাকা বিনিয়োগ করলেন তাহলে 60 বছর বয়সের পর প্রত্যেক মাসে 45000 টাকা করে পেনশন পাবেন। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল, আজীবন এই পেনশন পেতে থাকবেন তিনি।

Related Articles

Back to top button