বিনোদনসেরা খবর

পেটের দায়ে অটো চালাতেন, ডার্ক কমেডির জন্য পান খুনের হুমকিও, রইল কমেডিয়ান রাজুর জীবনের কিছু অজানা গল্প

কৌতুক শিল্পী রাজু শ্রীবাস্তবকে তো সকলেই চেনেন। সম্প্রতি হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছে তাকে। গত ১০ আগস্ট জিম করতে গিয়ে জ্ঞান হারান তিনি। তড়িঘড়ি তাকে নিয়ে যাওয়া হয় দিল্লির এইমসে। মঙ্গলবার পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী এখনও বিপদ কাটেনি এই অভিনেতা তথা কৌতুক শিল্পীর। কাজ করা বন্ধ করেছে মস্তিষ্কও, তাকে রাখা হয়েছে লাইফ সাপোর্টে।

রাজু শ্রীবাস্তবের কেরিয়ারের কথা বললে নিজের  হাস্যবোধ আর কমিক টাইমিং এর জেরে তিনি জায়গা করে নিয়েছেন দেশের লাখো মানুষের হৃদয়ে। তার অভিনয়, কমিক তো আর রসবোধের কথা তো সবাই জানেন, কিন্তু যা জানেনা তা হলো, এই জায়গায় পৌঁছাতে কী কী করেছেন তিনি।

সাল ১৯৬৩, ২৪ ডিসেম্বর উত্তরপ্রদেশের কানপুরে জন্মগ্রহণ করেন তিনি। বাবা রমেশ পেশায় ছিলেন একজন কবি। ছোটোবেলা থেকেই নামীদামী শিল্পীদের গলা নকল করতেন রাজু। আসেপাশের এলাকায় ছড়িয়ে পড়ে তার খ্যাতি। তখন থেকেই তার ইচ্ছে বড়ো হয়ে নামি কৌতুকশিল্পী হবেন তিনি। এই উদ্দেশ্যে পাড়ি দেন মুম্বাই।

কিন্তু মায়া নগরীতে পা রেখেই তিনি বুঝতে পারলেন এই পথ এতোটাও সহজ নয়। দিন কয়েক পরেই ফুরিয়ে যায় হাতের টাকা। ধীরে ধীরে শেষ হতে থাকে স্বপ্ন। অবশেষে কোনো উপায় না দেখে অটো চালানো শুরু করেন রাজু। পাশাপাশি ছোটো ছোটো অনুষ্ঠানে ৫০ টাকার বিনিময়ে কৌতুক পরিবেশন শুরু করেন।

এরপরই হঠাৎ করে একদিন ভারতের শিকে ছেঁড়ে তার। একটি বড়ো অনুষ্ঠানে অংশ নেওয়ার সুযোগ আসে তার কাছে। সেই যে শুরু আর পেছনে ফিরে তাকাতে হয়নি রাজুকে। ‘টি টাইম মনোরঞ্জন’ থেকে শুরু করে ‘দ্য গ্রেট ইন্ডিয়ান লাফটার চ্যালেঞ্জ’ এই কৌতুকানুষ্ঠান গুলি থেকেই নিজের পরিচিতি তৈরি করেন তিনি। নিজের অভিনয় দক্ষতার মাধ্যমে লাখো মানুষের মনে জায়গা করে নিয়েছেন তিনি।

চলতি বছরে ১০ আগস্ট মঙ্গলবার রাতে হঠাৎই অসুস্থ হয়ে পড়েন স্ট্যান্ড আপ কমেডিয়ান রাজু শ্রীবাস্তব। জানা গেছে ট্রেডমিলে দৌঁড়ানোর সময় হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েন তিনি। জিমের ট্রেনারই তাকে নিয়ে যান হাসপাতালে। জানা গেছে ওয়ার্ক আউট শুরু করার আগেই বুকে ব্যাথা অনুভব করেন রাজু। আর তারপরেই তাকে নিয়ে যাওয়া হয় এইমসে।

Related Articles

Back to top button