বিনোদনসেরা খবর

‘এতো টাকা রোজগার করেও পেটে দেননা কিছুই’, অমিতাভ বচ্চনের ডায়েট দেখলে চমকে যাবেন যে কেউ

তিনি বলিউডের শাহেনশাহ অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)।। তার ব্যারিটন আওয়াজকে এখনও টেক্কা দিতে পারেননি কেউই। পায়ে পায়ে ৮০ বছর পূর্ণ করে ফেললেন তিনি। এই বয়সে এসেও টেক্কা দেবেন বলিউডের যে কোন নবাগতকে। আশিতে এসেও এভারগ্রীন তিনি। অনেকেই জানতে চান এর নেপথ্য রাজ। সম্প্রতি নিজের এই সিক্রেট ডায়েট শেয়ার করে নিলেন সকলের সঙ্গে।

আসলে শরীর সুস্থ রাখতে স্বাস্থ্যকর খাদ্য দৈনন্দিন তালিকাতে রাখতেই হয়। তবে শাহেনশাহ এতটাই ফিটনেস ফ্রিক যে তার কড়া ডায়েটের কথা মানুষ স্বপ্নেও ভাবতে পারবেনা। নিজের সমস্ত পছন্দের খাবার বাদ দিয়েছেন দৈনন্দিন তালিকা থেকে। তাহলে কী কী খান তিনি? দিনকয়েক আগে এই রহস্যই ফাঁস করলেন বিগ-বি।

এখানে একটা মজার বিষয় বলি, অমিতাভ নিজে বাঙালি না হলেও আর পাঁচটা বাঙালির মত নিজেও মাছ দারুন পছন্দ করেন। সাথে তার স্ত্রী জয়া বচ্চনেরও অন্যতম পছন্দের খাবার হল মাছ। দিনকয়েক আগে কেবিসির মঞ্চে এক প্রতিযোগী তাকে জিজ্ঞেস করেন, “জয়াজি কি মাছ খেতে ভালবাসেন?” অমিতাভের উত্তর, “উনি মাছ খেতে খুবই পছন্দ করেন।” অমিতাভও কি পছন্দ করেন মাছ? উত্তর এসেছিল, ‘হ্যাঁ’।

কিন্তু এই মাছটাই বাদ পড়ে গেছে শাহেনশাহর দৈনন্দিন ডায়েট থেকে। শুধু মাছই নয়, বাদ পড়েছে আরো একগুচ্ছ পছন্দের খাবার। এইদিন নিজের আক্ষেপ প্রকাশ করে তিনি বলেন, ‘আমি মাছ খাওয়া ছেড়ে দিয়েছি। অনেক কিছুই এখন আর খাই না। যখন বয়স কম ছিল, অনেক কিছু খেতে ইচ্ছা করত। এখন আর মাংস খাই না, মিষ্টি খাই না। ভাত আর পানও ছেড়ে দিয়েছি।’

যদিও এর চেয়ে বেশি কিছু আর বলেননি অমিতাভ। এই পর্যন্ত বলেই তিনি বলেন, ‘থাক, আর কিছু বলব না।’ এভাবেই প্রতিযোগী উদয় রেদকরের সঙ্গে আড্ডা, মজায় মেতে উঠেছিলেন। বিদ্যা বলেন, ‘মানুষ এখানে টাকার জন্য আসে। আমি এসেছি আপনাকে দেখতে। আমার ২২ বছরের সাধনার ফল পেলাম আজ।’

আসলে যতই হোক বয়স তো হয়েছে। হজমের পাশাপাশি ইউরিক অ্যাসিডের আধিক্য রয়েছে অমিতাভের শরীরে। আর এই কারণেই আমিষ খাবার পুরোপুরি বাদ দিয়েছে তার ডায়েটেশিয়ান। ঘুম থেকে ওঠার পর তার প্রথম খাবার হল, প্রোটিন সমৃদ্ধ পানীয়। সাথে কিছু তুলসী পাতা। এরপর ডায়েটেশিয়ানের তৈরি করা চার্ট অনুযায়ী খাবার খান তিনি, তবে তালিকায় মাছ, মাংস, ডিম থাকে না।

Related Articles

Back to top button