LPG Gas price to UPI these rules will be changed from 1st july you must know

Partha

গ্যাসের দাম, UPI থেকে ফিক্সড ডিপোজিটের সুদ! ১লা জুলাই বদলাচ্ছে একগুচ্ছ নতুন নিয়ম 

নিউজশর্ট ডেস্কঃ আর কটা দিন পরেই জুন মাস শেষ হয়ে জুলাই (July) পড়বে। প্রতিমাসের শুরুতেই বেশ কিছু নিয়ম পাল্টে যায়, অনেক ক্ষেত্রে বদল আসে। তাই ১লা জুলাইয়ের আগে কি কি নিয়ম পাল্টে যাচ্ছে সেই বিষয়ে দেখে নেওয়া যাক। অবশ্য আরেকটা জিনিস যেটা না বললেই নয় সেটা হল রান্নার LPG সিলিন্ডারের দাম প্রতিমাসের ১ তারিখেই নির্ধারণ করা হয়। কখনো কমে তো কখনো বাড়ে। জুলাইতে কি হবে? চলুন দেখে নেওয়া যাক।

   

LPG গ্যাস সিলিন্ডারের দাম : প্রতিমাসের শুরুতেই কেন্দ্রীয় সরকারের তরফ থেকে LPG সিলিন্ডারের দাম নির্ধারণ করে দেওয়া হয়। তবে শুধুই বাড়ির রান্নার গ্যাস নয় ব্যবসার কাজের জন্য প্রয়োজনীয় গ্যাস সিলিন্ডারের দামেরও পরিবর্তন করা হয়। এতদিন ভোটের আবহে দাম অনেকটাই কম ছিল, এবার দাম বাড়ে কি না সেটাই দেখার বিষয়।

Credit Card সংক্রান্ত নিয়ম : জুন মাসেই ক্রেডিট কার্ডের বিল পেমেন্ট নিয়ে কিছু নিয়ম পরিবর্তন করেছে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। যার গেলে আগামী মাস অর্থাৎ জুলাই থেকেই সেগুলো কার্যকরী হবে। এরফলে PhonePe,Cred, Bill Desk থেকে Infibeam Avenues এর মত ফিন্টাক কোম্পানিগুলির উপর প্রভাব পড়বে। এই সমস্ত অ্যাপ ব্যবহার করা যাবে না ক্রেডিট কার্ডের বিল পেমেন্টের ক্ষেত্রে। ১লা তারিখ থেকে ভারত বিল পেমেন্ট সিস্টেমের মাধ্যমে করতে হবে সমস্ত ক্রেডিট কার্ডের বিল।

1st July New rules which will be changed

আরও পড়ুনঃ লাইনে দাঁড়িয়ে পাশবই আপডেট অতীত! এই ৬টি উপায়ে বাড়ি বসেই জানা যাবে SBI অ্যাকাউন্টের ব্যালান্স

Indian Bank ফিক্সড ডিপোজিট : সম্প্রতি গ্রাহকদের জন্য বিশেষ এফডি স্কিম লঞ্চ করেছে ইন্ডিয়ান ব্যাঙ্ক। নতুন স্কিমে Super 400 ও IND Supreme 300 এ ৩০০ ও ৪০০ দিনের জন্য টাকা রাখলেই পাওয়া যাবে ৭.২৫ ও ৮ শতাংশ সুদ। তবে এই বিশেষ অফার ৩০শে জুনেই লাস্ট, ১লা জুলাই থেকেই আর পাওয়া যাবে না।

আইডিবিআই ব্যাঙ্কের Fixed Deposit : IDBI ব্যাঙ্কের তরফ থেকেও বিশেষ ফিক্সড ডিপোজিট স্কিমের অফার দেওয়া হয়েছে। যেখানে ৩০০ দিন থেকে শুরু করে ৩৭৫ দিন ও ৪৪৪ দিন পর্যন্ত টাকা রাখা যাবে। সেক্ষেত্রে ৭.০৫% থেকে শুরু করে ৭.৭৫% পর্যন্ত সুদ পাওয়া যাবে। এই বিশেষ অফারটিও ৩০ শে জুনেই লাস্ট।

Punjab & Sindh Bank ফিক্সড ডিপোজিট : সবথেকে ওম দিনে ৮% সুদ দিচ্ছে এই ব্যাঙ্ক। যেখানে মাত্র ২২২ দিন থেকেই শুরু স্কিম, তবে চাইলে ৩৩৩ দিন বা ৪৪৪ দিনও টাকা রাখতেই পারেন। এক্ষেত্রে ৮.০৫% পর্যন্ত সুদ পাওয়া যাবে। তবে এটিরও শেষ তারিখ ৩০শে জুন পর্যন্ত তারপর অফারটিকে আর পাওয়া যাবে না।