অন্যান্যসেরা খবর

মুকেশ আম্বানির বাড়ির ড্রাইভারের বেতন জানেন? এই বেতন লজ্জায় ফেলে দেবে বড় বড় চাকুরীজীবিদের

রিলায়েন্স জিও’র কর্ণধার মুকেশ আম্বানির নাম কে না জানেনা। ভারত তথা বিশ্বের ধনী ব্যবসায়ীদের মধ্যে অন্যতম তিনি। আমাদের দেশে তার গুরুত্ব কোনো রাজ পরিবারের চেয়ে কম নয়। আরব সাগরের তীরে মায়ানগরীতে যে বাড়িটিতে তার পরিবার বসবাস করে তাকেই বিশ্বের সবথেকে দামি বাড়ি বলে গণ্য করা হয়। জেনে অবাক হবেন যে, এই বাড়িতে প্রায় হাজারের এর বেশি কর্মচারি কাজ করেন, আর তাদের মাইনেও নজরকাড়া।

আম্বানির জীবনযাত্রা বাড়িঘর, গাড়ি, ব্যাংক ব্যালেন্স সবটাই আকর্ষণের কেন্দ্রবিন্দু। পরিবার ছোট হলেও তাদের দেখভালের জন্যই রয়েছে কয়েকশো কর্মচারী। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, মুকেশ আম্বানির বাড়িতে কর্মরত কর্মীদের বেতন প্রতি মাসে ১০ হাজার টাকা থেকে ২ লক্ষ টাকা পর্যন্ত। পাশাপাশি বীমা থেকে শুরু করে নানবিধ সুযোগ সুবিধাও পায় তারা।

এরমধ্যে বলি আম্বানি পরিবারের ড্রাইভারদের কথা। শোনা যায় আম্বানির গ্যারাজে মোট ৫০০ টিরও বেশি বিলাসবহুল চিত্তাকর্ষক গাড়ি রয়েছে। আর এই গাড়িগুলি চালানোর জন্য রয়েছে একাধিক ড্রাইভার। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, মুকেশ আম্বানির গাড়ির ড্রাইভারের বেতন প্রায় ২ লক্ষ টাকারও বেশি। তবে বলে রাখি এই চাকরি পাওয়া কিন্তু এতোটাও সহজ নয়। এরজন্য দিতে হয় একাধিক কঠিন পরীক্ষা।

সূত্রের খবর, আম্বানির গাড়িচালক হওয়ার জন্য বিভিন্ন কোম্পানিকে চুক্তি দেওয়া হয়, যার জন্য টেন্ডারও নেওয়া হয়। একই সময়ে, নির্বাচিত সংস্থাগুলি ড্রাইভারের জন্য শূন্যপদ নেয়, তারপরে দক্ষ চালকরা এটির জন্য আবেদন করে এবং তারপরে তাদের বিভিন্ন পরীক্ষা নেওয়ার পরে ড্রাইভার নির্বাচিত হয়। এরপর তাদের আবার একটি চূড়ান্ত পরীক্ষা হয় এবং সেরা ড্রাইভার বাছাই করার পরে, সংস্থাটি তাদের বেশ কয়েক বছর ধরে প্রশিক্ষণ দেয়।

এই কঠিন পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর, যিনি মুকেশ আম্বানির বাড়ির গাড়ি চালানোর জন্য নির্বাচিত হন তিনি তার যোগ্যতা অনুযায়ী বেতন পান। পাশাপাশি তিনি সমস্ত ধরণের গাড়ি চালাতে পারেন কি না এবং তার ব্যবহার ভালো কি না সেটাও নজরে রাখা হয়।

প্রসঙ্গত, বেতনের পাশাপাশি, থাকা খাওয়া ইত্যাদি বহু সুযোগ সুবিধা পেয়ে থাকেন আম্বানির ড্রাইভাররা। এর সাথে তাদের সন্তানদের শিক্ষার দায়িত্বও নিয়ে থাকেন এই শিল্পপতি। এছাড়াও শোনা যায় অ্যান্টিলিয়াতে বিভিন্ন কাজের জন্য প্রায় ১০০০ জন চাকর রয়েছেন। তাদের প্রত্যেকের বেতন প্রায় লক্ষাধিক।

Related Articles

Back to top button