অন্যান্যভারতসেরা খবর

কন্যা সন্তান জন্মেছে, এই খুশিতে লক্ষ টাকা খরচ করে হেলিকপ্টারে মেয়েকে বাড়ি আনলেন বাবা, রইল ভিডিও

ভারতের এমন অনেক শহরে রয়েছে যেখানে কন্যা সন্তান জন্মানোকে একপ্রকার অপরাধ হিসেবে মনে করা হয়। এমনকি এখনও বহু কন্যাভ্রূণ হত্যার খবর পাওয়া যায়। তবে এর মধ্যেও ব্যতিক্রম রয়েছে। এখন অনেকেই কন্যা সন্তান জন্মালে উদযাপনে মেতে ওঠেন। ঠিক যেমন মহারাষ্ট্রের পুনের এই পরিবার। সেখানে কন্যা সন্তান জন্মানোতে বাড়ির লোকেরা অভিনব উপায়ে উদযাপনে মেতেছেন।

ওই কন্যা সন্তান চলতি বছরের ২২ জানুয়ারি জন্মগ্রহণ করেন। তার নাম রাখা হয়েছে রাজলক্ষী। আর কন্যা সন্তান জন্মানোর উপলক্ষে তার বাবা বিশার জারেকর ১ লক্ষ টাকা খরচ করে হেলিকপ্টার ভাড়া করেছেন। এই হেলিকাপ্টার করেই শিশুটিকে তার দাদুবাড়ি থেকে নিজের বাড়ি শেলগাওতে নিয়ে এসেছেন তার পরিবার।

সংবাদ সংস্থা ANI-এর সঙ্গে কথোপকথনের পর শিশুটির বাবা জানিয়েছেন যে তাদের পরিবারে একটিও কন্যা নেই। তাই রাজলক্ষ্মীকে স্বাগত জানানোর জন্য বিশেষ প্রস্তুতি নেওয়া হয়েছিল। এপ্রিল মাসের ২ তারিখ তিনি ও তার স্ত্রী তাদের মেয়েকে বাড়িতে নিয়ে আসেন। আর কন্যা সন্তান হওয়ার পর পুরো পরিবার আনন্দ উপভোগ করেছেন। ফুল দিয়ে মেয়েকে বরন করে বাড়িতে প্রবেশ করানো হয়েছে। এই বিশেষ অভ্যর্থনা দেখতে সেই এলাকার আশেপাশের গ্রামের বহু মানুষ উপস্থিত হয়েছিল।

এখনো ভারতের এমন অনেক গ্রামে কন্যা সন্তান জন্মের পর বিভিন্ন জমকালো অনুষ্ঠান করা হয়। কোথাও যেমন গাছ লাগানো হয়, কোথাও আবার দান করা হয়। প্রসঙ্গত, গতবছর ভোপালের এক ব্যক্তি তার কন্যা সন্তান জন্ম হওয়ার ফলে সবাইকে বিনামূল্যে ফুচকা খাইয়েছে। এই ধরনের বাবা-মা অন্য সকলের ক্ষেত্রে অনুপ্রেরণার সৃষ্টি করেন। কারণ এখনো ভারতের বহু জায়গায় কন্যা সন্তানকে বোঝা হিসেবে মনে করা হয়।

Related Articles

Back to top button