Rachna Banerjee

Papiya Paul

‘দিদি নাম্বার ১’ এর পোডিয়ামে নিজের জন্য যা যা রাখেন রচনা! তালিকা দেখলে ঘুরবে মাথা

একটা সময় চুটিয়ে কাজ করেছেন সিনে দুনিয়ায়। তবে মাঝে অনেকগুলো বছর কেটে গিয়েছে তাকে বড় পর্দায় দেখেনি দর্শক। তবে ছোটপর্দায় কিন্তু রীতিমতো রাজত্ব কায়েম করেছেন। এখন তিনি সকলের প্রিয় দিদি। সময়ের সঙ্গে সঙ্গে টলিপাড়ার (Tollywood) দিদি হয়ে উঠেছেন রচনা বন্দ্যোপাধ্যায় (Rachana Banerjee) । গত ১০ বছর ধরে নম্বর ওয়ান তার শো(Didi No One)।

রচনা এখন জি বাংলার জনপ্রিয় রিয়েলিটি শো ‘দিদি নম্বর ওয়ান’র সঞ্চলিকা। মাঝে জুন মাল্য, দেবশ্রী রায়ের মতো অনেকেই এসেছেন সঞ্চালক হিসাবে, কিন্তু রচনার জনপ্রিয়তা টেক্কা দিয়েছে সবাইকে। খোঁজ নিতে জানা গেছে রচনা একদিনে প্রায় তিনটি পর্বের শুট করেন। তারকা থেকে শুরু করে সাধারণ মানুষ, তার অতিথি সকলেই।

স্টুডিওপাড়ার খবর, যেদিন শুটিং থাকে সেদিন প্রায় ১০ থেকে ১২ ঘন্টা কেটে যায় শুটিং ফ্লোরেই। নিউ টাউনের এই স্টুডিওতে ‘দিদি নম্বর ১’ লেখা পোডিয়ামের সামনেই বহু ক্ষণ দাঁড়িয়ে দিদিদের গল্প শোনেন অভিনেত্রী। তবে ব্যাকস্টেজে কী কী থাকে সেটা জানার কৌতুহল কখনো হয়েছে কি? আজ সেটাই জানাবো আপনাদের।

সেটে ঢোকার পর পোডিয়ামের দিকে এগোলে প্রথমেই যেটা চোখে পড়বে তা হল ছোট্ট একটা টেবিল। শুটিং-র মাঝে যখনই সময় মেলে তখনই এখানে বসে একটু জিরিয়ে নেন রচনা। আসলে টানা দাঁড়িয়ে কাজ করা একটু কঠিন। তাই মাঝে মাঝে একটু করে রেস্ট নিয়ে নেন নায়িকা। এছাড়া খিদের জন্য খাবারও থাকে তার কাছে।

একটানা শুটিং করলে খিদে তো পাবেই, তাই হাতের কাছেই রাখেন টুকিটাকি খাবার জিনিস। সেখানে সবটা সাজানো লাইন দিয়ে। দুটো টিফিনের বাক্স রাখা থাকে। এছাড়াও থাকে চায়ের কাপ, খাতা এবং পেনসিল। খাতায় লেখা থাকে কিছু ফলের নাম এবং শো-র কিছু নিয়মকানুন। অর্থাৎ বুঝতেই পারছেন রচনা কতটা গোছানো মানুষ।