Rate of Interest increased for Fixed Deposit Schemes of Axis Bank

Partha

মাসের শেষে সুখবর! Fixed Deposit এ সুদের হার বাড়ালো দেশের চতুর্থ বৃহত্তম ব্যাঙ্ক

নিউজশর্ট ডেস্কঃ দেশের বহু মানুষই সঞ্চয়ের জন্য ব্যাঙ্কের বিভিন্ন সঞ্চয়ী প্রকল্পের (Savings Schemes) উপর ভরসা করেন। এই প্রকল্পগুলির সুদ নির্ভর করে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার রেপো রেটের (RBI Repo Rate) উপর। মাঝে রেপোরেট কমানোর কথা উঠলেও সেটা একই রাখার সিদ্ধান্ত নিয়েছে RBI। যার ফলে বহু ব্যাঙ্ক নিজেদের ফিক্স ডিপোজিট (Fixed Deposit) স্কিমে সুদের হার বাড়িয়ে দিয়েছে। সেই ব্যাঙ্কের তালিকায় জুড়েছে দেশের চতুর্থ বৃহত্তম ব্যাঙ্ক অ্যাক্সিস ব্যাঙ্ক (Axis Bank)

   

ইতিমধ্যেই অ্যাক্সিস ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইটে অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। কিছু ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রে সুদ ৩০ বেসিস পয়েন্ট বাড়িয়ে দেওয়া হয়েছে। যার ফলে ০.৩০% বেশি সুদ পাবেন গ্রাহকেরা। তবে এই বর্ধিত সুদের হার ১২ মাস থেকে ১৫ মাসের ডিপোজিটের ক্ষেত্রেই প্রযোজ্য। তাছাড়া মোট টাকার পরিমাণ ৩ কোটির নিচে হতে হবে।

যেমনটা জানা যাচ্ছে গত ১৯শে জুন থেকেই এই নিয়ম চালু করেছে অ্যাক্সিস ব্যাঙ্ক। অ্যাক্সিস ব্যাঙ্কের তরফে ৭ দিন থেকে শুরু করে ১০ বছর প্ৰজন ফিক্স ডিপোজিটের অপশন রয়েছে। যেখানে প্রবীণদের সাধারণ নাগরিকদের থেকে বেশি সুদ দেওয়া হয়। তবে নতুন ঘোষণার পর সাধারণ থেকে প্রবীণ সকলের জন্যই সুদের হার বেড়েছে।

Fixed Deposit

আরও পড়ুনঃ ভুলে যান কন্যাশ্রী-লক্ষীর ভান্ডার! ভাগ্যলক্ষী যোজনায় পাবেন এত হাজার, দেখুন আবেদনের পদ্ধতি

প্রসঙ্গত, প্রবীণ নাগরিকদের ক্ষেত্রে বর্তমানে ৩.৫০% থেকে শুরু করে ৭.৮৫% পর্যন্ত সুদ দেওয়া হচ্ছে। তবে অ্যাক্সিস এর আগেই রাষ্ট্রায়াত্ত ব্যাঙ্ক SBI, প্রাইভেট ব্যাঙ্ক HDFC নিজেদের ফিক্সড ডিপোজিটের সুদের বাড়িয়ে ফেলেছে।