অন্যান্যরাজনীতিসেরা খবর

সম্পত্তির নিরিখে ব্রিটেনের রানিকেও পেছনে ফেলে দিয়েছে ভারতীয় বংশোদ্ভূত ঋষি সুনকের স্ত্রী, রইল পরিচয়


দীর্ঘ ২০০ বছরের বেশি সময় ধরে ভারতের উপর রাজত্ব করেছে ব্রিটেন। এবার দেখা যাবে তার উল্টো প্রতিচ্ছবি। ভারতীয় বংশোদ্ভূত ঋষি সুনক বর্তমানে ব্রিটেনের প্রধানমন্ত্রীত্বের দৌড়ে অনেকটাই এগিয়ে রয়েছেন। সম্প্রতি প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন বরিস জনসন। এরপর থেকেই ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রীর খোঁজ শুরু হয়। ঋষি সুনক হতে পারেন পরবর্তী ব্রিটিশ প্রধানমন্ত্রী। সম্প্রতি ব্রিটেনের অর্থমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেছেন তিনি।

ভারতীয়রা চায় ভারতীয় বংশোদ্ভূত ঋষি সুনাক ব্রিটেনের প্রধানমন্ত্রীর চেয়ার দখল করুক। এইমুহুর্তে ভারত সহ গোটা বিশ্বের চোখ এখন ব্রিটেনে নিবদ্ধ। এমতাবস্থায় ঋষি সম্পর্কিত সমস্ত তথ্যই রয়েছে খবরের শিরোনামে। তার সম্পত্তির পরিমাণ শুনলে চমকে উঠবেন আপনিও।

ঋষি ব্রিটেনের কনজারভেটিভ পার্টির নেতা। সাবেক পররাষ্ট্রমন্ত্রী লিজ ট্রাসের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি। ১৯৮০ সালে ১২ মে যুক্তরাজ্যের সাউদাম্পটনে জন্মগ্রহণ করেন তিনি।

জানিয়ে রাখি তার মা এসেছেন তানজানিয়া থেকে এবং তার বাবার জন্য হয় কেনিয়ায়। ঋষির ব্যক্তিগত জীবন সম্পর্কে বলতে গেলে, ২০০৯ সালে ভারতের অন্যতম বড় কোম্পানি ইনফোসিসের সহ-প্রতিষ্ঠাতা নারায়ণ মূর্তির কন্যা অক্ষতাকে বিয়ে করেন তিনি। দুটি মেয়েও রয়েছে তাদের।

এমতাবস্থায় কথা হচ্ছে ঋষি আর অক্ষতার সম্পত্তির পরিমান নিয়ে। জানিয়ে রাখি সুনক এবং তার স্ত্রী অক্ষতা দুজনের সম্পত্তির মোট পরিমাণ ৭৩০ মিলিয়ন পাউন্ড পাউন্ড। যেখানে অক্ষতার একার সম্পদ প্রায় ৪৩০ মিলিয়ন পাউন্ড যা ব্রিটেনের রানির সম্পত্তির চেয়েও বেশি। আর এই খবরটিই ব্যাপক ভাইরাল হয়েছে নেট মাধ্যমে।

ঋষি ও অক্ষতার মোট চারটি বিলাসবহুল প্রাসাদ রয়েছে যার মধ্যে দুটি লন্ডনে একটি লস অ্যাঞ্জেলেসে এবং একটি ইয়র্কশায়ারে। বর্তমানে এই দম্পত্তি যে বাড়িতে থাকেন তার জন্য তিনি প্রতি মাসে ১৯৫০০ ডলার ভাড়া দেন। এর থেকেই বুঝতে পারবেন ঠিক কতটা ধনী তিনি।

Related Articles

Back to top button