খেলাভারতসেরা খবর

সর্বকালের সেরা একাদশ বেছে নিলেন সৌরভ গাঙ্গুলি, দলে মাত্র দু’জন ভারতীয়

এবার বিশ্বের সমস্ত ক্রিকেটারদের পারফরম্যান্স এর উপর বিচার করে সর্বকালের সেরা একাদশ বেছে নিলেন প্রাপ্তন ভারত অধিনায়ক তথা বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। নিজের সর্বকালের সেরা একাদশে সৌরভ গাঙ্গুলি জায়গা দিয়েছেন মাত্র দুজন ভারতীয় ক্রিকেটারকে।

সৌরভ গাঙ্গুলি তার সর্বকালের সেরা একাদশে জায়গা দিয়েছেন মাত্র দুজন ভারতীয় ক্রিকেটারকে। তারা হলেন কিংবদন্তি সচিন টেন্ডুলকার এবং আরেকজন বর্তমান ভারতীয় ক্রিকেট দলের হেডকোচ রাহুল দ্রাবিড়। এই দলে উইকেট রক্ষক হিসেবে জায়গা পেয়েছেন শ্রীলঙ্কার কিংবদন্তি উইকেট রক্ষক ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা। এছাড়াও অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, ইংল্যান্ড ও সাউথ আফ্রিকার বেশ কয়েকজন ক্রিকেটার জায়গা করে নিয়েছেন সৌরভ গাঙ্গুলির সর্বকালের সেরা একাদশে। তবে ভারতের আরেক তারকা ক্রিকেটার বীরেন্দ্র শেওয়াগকে নিজের এই দলে রাখার ইচ্ছা থাকলেও রাখতে পারেন নি সৌরভ।

এক নজরে দেখে নেওয়া যাক সৌরভ গাঙ্গুলির সর্বকালের সেরা টেস্ট একাদশ:-
ম্যাথু হেইডেন (অস্ট্রেলিয়া), অ্যালিস্টার কুক (ইংল্যান্ড), রাহুল দ্রাবিড় (ভারত), শচীন টেন্ডুলকার (ভারত), জ্যাক ক্যালিস (দক্ষিণ আফ্রিকা), রিকি পন্টিং (অস্ট্রেলিয়া), কুমার সাঙ্গাকারা (শ্রীলঙ্কা), শেন ওয়ার্ন (অস্ট্রেলিয়া), ডেল স্টেইন (দক্ষিণ আফ্রিকা), মুত্তিয়া মুরালিধরন (শ্রীলঙ্কা), গ্লেন ম্যাকগ্রা (অস্ট্রেলিয়া)।

Related Articles

Back to top button