বিনোদনসেরা খবর

এস.এস. রাজামৌলি গত ২১ বছরে বানিয়েছেন মাত্র ১১ টি সিনেমা, প্রতিটি ব্লকবাস্টার, দেখুন সেই ছবির তালিকা

এসএস রাজামৌলির সদ্য মুক্তি পাওয়া ছবি RRR বক্স অফিসে দারুণ ব্যবসা করছে। ইতিমধ্যেই ৫০০ কোটি টাকার ওপরে ব্যবসা করে ফেলেছে রামচরণ ও জুনিয়র এনটিআর অভিনীত এই ছবি। আর এই ছবির দৌলতেই জনপ্রিয় হয়েছেন পরিচালক। রাজামৌলিকে চেনেন না এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। তার পরিচালিত সিনেমাগুলো দেখতে পছন্দ করেন শিশু থেকে বয়স্ক সকলে।

তবে অনেকেই হয়তো জানেন না, এই পরিচালক এখনো পর্যন্ত মাত্র ১১ টি ছবি করেছেন। আর তার পরিচালিত সবকটি ছবি সুপারহিট হয়েছে। তার ২১ বছরের ক্যারিয়ারে একটি ছবিও ফ্লপ হয়নি। তেলেগু ইন্ডাস্ট্রিতে নিজের নাম তৈরি করার পর বলিউডে ও জনপ্রিয়তার শীর্ষে পৌঁছেছেন পরিচালক। তিনি তার এই ১১ টি ছবির জন্য অনেক পুরস্কার জিতেছেন। তিনি সবসময় অন্য ধারার ছবি উপস্থাপন করতে পছন্দ করেন।

তার প্রতিটি ছবির গল্প একদম অন্যরকম হয়। তিনি তার বাবার কাছ থেকে এই চলচ্চিত্রে ভিন্নভাবে উপস্থাপনের শিল্পটি পেয়েছিলেন। তার বাবা কে ভি বিজেন্দ্র প্রসাদ একজন বিখ্যাত পরিচালক ও লেখক। তিনি বাহুবলী সিরিজ, বাজরাঙ্গি ভাইজান, মণিকর্ণিকা এবং থালাইভির মত অনেক সিনেমা লিখেছেন।

রাজামৌলি ২০০১ সালে ‘স্টুডেন্ট নাম্বার ওয়ান’ ছবি দিয়ে তার ক্যারিয়ার শুরু করেছিলেন। এরপর ধীরে ধীরে সিংহদ্রি, সাই, ছত্রপতি, বিক্রমরুকুডু, ইয়ামাডোঙ্গা, মগধীরা, মরিয়দা রামান্না, এগা যা হিন্দিতে মাক্কি নাম পরিচিত এই ছবিগুলো তিনি দর্শকদের উপহার দেন। আবার বাহুবলি ছবির জন্য জাতীয় পুরস্কার পান রাজামৌলি। তবে প্রতিবছর সিনেমা না করলেও তিনি যখন সিনেমা নিয়ে আসেন সেই সিনেমা নিয়ে উত্তেজনা শুরু হয়ে যায়।

Related Articles

Back to top button