State Bank of India Yono Quick Loan by SBI

Kakali Chatterjee

৫ মিনিটেই লোনের টাকা সোজা অ্যাকাউন্টে! এভাবে অ্যাপ্লাই করুন SBI কুইক লোনের জন্য

নিউজশর্ট ডেস্কঃ প্রতিনিয়ত বাড়তে থাকা খরচ আর কমতে থাকা আয়ের মাঝে হাল খারাপ মধ্যবিত্তের। তাই শেষমেশ অনেকেই ঋণ নেওয়ার দিকে ঝোঁকেন। কিন্তু সেখানেও মুশকিল চাইলে যে লোন পাওয়া যায় না। অনেক সময়েই দেখা যায় যে বারবার আবেদন করে বা সঠিক নথিপত্র দিয়েও ব্যাঙ্ক থেকে ঋণ নিতে গেলে নানা সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। তবে আর চিন্তা নেই, কারণ এবার ঝটপট Quick Loan এর সুবিধা নিয়ে হাজির হল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI)

এসবিআই ব্যাক্তিগত ঋণ

   

বর্তমানে এখন অনেক মোবাইল অ্যাপ আছে যার মাধ্যমে ঝটপট Instant Loan পাওয়া যায়। তবে যে কোনো অ্যাপের চাইতে কোন ব্যাঙ্ক থেকে আবেদন করলে তা সব থেকে বেশি নিরাপদ হয়। কিন্তু আমরা ভাবি সেক্ষেত্রে হয়তো অনেক ঝামেলা হবে। কিন্তু একেবারেই তা নয়,কোনো নথি পত্র ঝামেলা ছাড়াও  SBI Instant Loan পাওয়া যায়।

SBI

কিভাবে YONO SBI দিয়ে লোন পেতে পারেন?

স্টেট ব্যাঙ্কের অনলাইন ব্যাংকিং (SBI Online Banking) পরিষেবার কথা অনেকেই শুনেছেন তবে এই পদ্ধতির মাধ্যমে আপনারা SBI Instant Loan জন্য আবেদন করতে পারবেন। নিচে লোন নেওয়ার পদ্ধতি জানানো হলঃ

  • প্রথমে SBI YONO অ্যাপটি ডাউনলোড করে নিতে হবে। এই অ্যাপের মাধ্যমে আপনি 20 হাজার টাকা থেকে 1 লক্ষ টাকা পর্যন্ত দেওয়া হয়।
  • তারপর YONO App ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে খুলতে হবে।
  • এরপরে আপনি সেখানে SBI Instant Loan ব্যানারে গিয়ে ক্লিক করতে হবে। যদি আপনি এই ব্যানারটি না দেখতে পান তাহলে লোন বিভাগে চলে যান।
  • এবার সামনে যে স্ক্রিন এল সেখানে নিজের প্যান নম্বর ও জন্মের তারিখ দিয়ে Yes অপশনে ক্লিক করুন। তাহলেই আপনি সেখানে দেখতে পারবেন আপনি কত টাকা লোন নেওয়ার যোগ্য।

আরও পড়ুনঃ এবার আর ৩ মাসে নয়, প্রতিমাসে আসবে বিল? গ্রাহকদের উদ্দেশ্যে বড় ঘোষণা করল WBSEDCL

আপনি এখানে 20 হাজার টাকা থেকে লোনের (Personal Loan) পরিমান নির্বাচন করতে পারবেন। এই লোন পরিশোধের মেয়াদ 6 মাস থেকে 36 মাস। সেখানেই আপনি সুদের হার, EMI কত দিতে হবে, প্রসেসিং ফী। এছাড়া আরো তথ্য দেখে নিতে পারবেন। এরপরে সেখানে EMI দেওয়ার তারিখ প্রতি মাসের কত তারিখে EMI শোধ করতে পারবেন তা লিখে দিতে হবে।

প্রসঙ্গত, বর্তমানে কুইক লোনের সুবিধা স্টেট ব্যাঙ্কের ব্রাঞ্চেও পাওয়া যায়। তাই আপনার যদি কোনো কারণে বুঝতে অসুবিধে হয় তাহলে সরাসরি ব্যাঙ্কে গিয়েও এই একই পদ্ধতিতে লোন নিতে পারবেন। সেক্ষেত্রে ব্যাঙ্কের কর্মচারীরাই আপনাকে সহায়তা করে দেবেন।