বিনোদনসেরা খবর

মুক্তি পেয়েছে ‘ইমার্জেন্সি’র টিজার, কঙ্গনার আগেও ইন্দিরা গান্ধীর চরিত্রে দর্শকদের নজর কেড়েছেন এই ৫ বলি অভিনেত্রী

কয়েকদিন আগেই মুক্তি পেয়েছে বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউতের ছবি ‘ইমার্জেন্সি’-এর টিজার। এই ছবিতে ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর ভূমিকায় অভিনয় করছেন কঙ্গনা রানাউত। ছবির টিজারে কঙ্গনার লুক দেখে বেজায় উত্তেজিত হয়ে পড়েছে অনুরাগীরা। টিজার দেখে কঙ্গনার লুকের প্রশংসা করেছেন অনেক তারকাও। প্রসঙ্গত ছবিটি পরিচালনা করছেন কঙ্গনা নিজে। ছবিটি মুক্তি পাবে চলতি বছরের শেষের দিকে বা আগামী বছর। যদিও বিষয়ে এখনো কোনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। প্রসঙ্গত, কঙ্গনার আগেও ইন্দিরা গান্ধীর চরিত্রে অভিনয় করেছেন আরও অনেক বলিউড অভিনেত্রী। আজ এই প্রতিবেদনে এমনই ৫ অভিনেত্রীর কথা বলবো যারা এর আগে অভিনয় করেছেন ইন্দিরা গান্ধীর চরিত্রে।

১) সরিতা চৌধুরী : এই তালিকার শীর্ষে রয়েছেন অভিনেত্রী সরিতা চৌধুরী। বাঙালি-ব্রিটিশ অভিনেত্রী সরিতা চৌধুরী ২০১২ সালের ইংরেজি ছবি ‘মিডনাইট চিলড্রেন’-এ প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর ভূমিকায় অভিনয় করেছিলেন। সরিতা অভিনীত প্রধানমন্ত্রীর চরিত্রটি দর্শকরা বেশ সাড়া ফেলেছিলেন। তিনি ছাড়াও এই ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন সত্য ভাবা, শ্রিয়া শরণ, সিদ্ধার্থ নারায়ণ, অনুপম খের, শাবানা আজমি। ইংরেজি চলচ্চিত্র ‘মিডনাইট চিলড্রেন’ সালমান রুশদির উপন্যাস অবলম্বনে নির্মিত। উপন্যাসটির নামও ছিল ‘মিডনাইট চিলড্রেন’। জানিয়ে রাখি এই ছবিটি পরিচালনা করেছেন দীপা মেহতা।

২) লারা দত্ত : ২০২১ সালে বড় পর্দায় মুক্তি পাওয়া ‘বেল বটম’ ছবিতে প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর ভূমিকায় দেখা গিয়েছিল লারা দত্তকে। এই অ্যাকশন থ্রিলার ছবির ট্রেলার যখন রিলিজ হয়, তখন লারার ইন্দিরা গান্ধীর লুক দেখে বেশ অবাক হয়েছিলেন দর্শকরা। অভিনেত্রী নিজেই একটি সাক্ষাৎকারে বলেছিলেন যে এই চরিত্রটি তার জীবনের সবচেয়ে চ্যালেঞ্জিং চরিত্র ছিলো। বেল বটমে লারা ছাড়াও প্রধান চরিত্রে অভিনয় করেছেন অক্ষয় কুমার এবং বাণী কাপুর। ছবিটি বক্স অফিসে তেমন ব্যবসা করতে না পারলেও লারার অভিনয় প্রশংসা কুড়িয়েছিলো দর্শকমহলে।

৩. কিশোরী শাহানে : ২০১৯ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় বিবেক ওবেরয় অভিনীত ছবি ‘পিএম নরেন্দ্র মোদি’। এই ছবিতে ইন্দিরা গান্ধীর চরিত্রে অভিনয় করতে দেখা গেছে কিশোরী শাহানেকে। যদিও এই ছবিতে তাকে নিয়ে খুব একটা আলোচনা হয়নি কারণ এই ছবির কেন্দ্রীয় চরিত্র নরেন্দ্র মোদীর ভূমিকায় অভিনয় করেছিলেন বিবেক ওবেরয়। ছবিটি পরিচালনা করেছেন ওমং কুমার। বিবেক, কিশোরী ছাড়াও মনোজ যোশী, বোমান ইরানির মতো প্রবীণ অভিনেতাদেরও এই ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করতে দেখা গেছে।

৪. সুপ্রিয়া বিনোদ : মধুর ভান্ডারকর পরিচালিত ইন্দু সরকার ২০১৭ সালে প্রেক্ষাগৃহে ব্যাপক সাড়া ফেলেছিলো। এই ছবিতে ইন্দিরা গান্ধীর ভূমিকায় অভিনয় করতে দেখা গেছে অভিনেত্রী সুপ্রিয়া বিনোদকে। দর্শকদের মতে দারুন অভিনয় করেছেন সুপ্রিয়া। ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন কৃতি কুলহারি, নীল নীতিন মুকেশ, অনুপম খের, শীবা চাড্ডা এবং মানব ভিজ। এই ছবিতে সুপ্রিয়া বিনোদের খুব বেশি দৃশ্য ছিলোনা। এই ছবিতে ইন্দিরা গান্ধীর ভূমিকায় অভিনয় করার পর, তিনি ‘এনটিআর: কাথানায়কুডু’ এবং ‘এনটিআর: মহানায়ককুডু’-তেও ইন্দিরা গান্ধীর চরিত্রে অভিনয় করেছিলেন।

৫. অবন্তিকা আকেরকার : বাল ঠাকরের উপর নির্মিত “ঠাকরে” ছবিটি ২০১৯ সালে বড় পর্দায় মুক্তি পায়। এই ছবিতে বাল ঠাকরের ভূমিকায় অভিনয় করতে দেখা গেছে অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকীকে। পাশাপাশি প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর চরিত্রে অভিনয় করেছেন অবন্তিকা আকেরকার। তবে এই ছবির সমস্ত লাইমলাইট কেড়ে নেয় নওয়াজউদ্দিন। ছবিটি পরিচালনা করেছেন অভিজিৎ পানসে।

Related Articles

Back to top button