Papiya Paul

দীঘা-পুরী নয়, পুজোর ছুটিতে মাত্র ১০০০ টাকা খরচে ঘুরে আসুন এই অজানা সি-বিচ থেকে, ফ্রেশ হবে মন

নিউজশর্ট ডেস্কঃ Offbeat Destination Near Odisha Sea Beach: এক জায়গায় ঘুরতে ঘুরতে একঘেয়েমি ধরে গিয়েছে ভ্রমণপিপাসু বাঙালির মধ্যে। তাই এখন ঘুরতে যাওয়ার জন্য অফবিট ডেসিনেশন(Offbeat Destination) সার্চ করে দেখেন বাঙালিরা। নেটমাধ্যমে প্রায়শই নানা অফবিট জায়গার খোঁজ পাওয়া যায়। ইউটিউবের ব্লগারদের সাহায্যে অনেক নিত্যনতুন জায়গা খোঁজ পেয়ে যান নেটনাগরিকরা। আমাদের প্রতিবেদনেও বিভিন্ন অফবিট জায়গার খোঁজখবর পাঠকদের দেওয়া হয়। তেমনই এক অনন্য অসাধারণ জায়গা খোঁজ নিয়ে চলে এসেছি আমরা।

   

জায়গার পরিচয় : যারা নির্জন নিরিবিলিতে সমুদ্র উপভোগ করতে চান তাদের জন্য আজকের এই নতুন সি-বিচ(Sea Beach) সম্পর্কে জানাতে চলেছি। এই সি বিচ উড়িষ্যার(Odisha) বাগদা বিচ থেকে খুব একটা বেশি দূরে নয়। এই জায়গাটির নাম ‘যমুনাশুল'(Jamuna Sul)। বাগদার ৪০ কিমি আগেই এই সি বিচ রয়েছে। প্রতিদিনের এক রুটিন থেকে সামান্য বিরতি নিয়ে জীবনকে উপভোগ করতে চাইলে এর থেকে সুন্দর জায়গা খুব কম পাওয়া যাবে।

এখানে রয়েছে বিস্তীর্ণ সমুদ্র সৈকত, চারিদিকে উচুঁ ঝাউবন। এই প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে পারলে বারবার ফিরে আসতে মন চাইবে। দু-একদিনের ছুটি পেলে ঘুরে আসতে পারবেন এই যমুনাশুল থেকে।

কিভাবে যাবেন এই জায়গায়? ট্রেনে করে যেতে চাইলে এই অঞ্চলের নিকটবর্তী রেল স্টেশন বাস্টা। কলকাতা থেকে যেতে চাইলে আপনাকে ধৌলি এক্সপ্রেস ধরতে হবে। এখানে স্টেশনে নেমে অটো করে চলে আসতে পারেন এই জায়গায়। জলেশ্বর স্টেশনেও নামতে পারেন।

কোথায় থাকবেন? এখানে এখনো পর্যন্ত সেভাবে পর্যটকদের ভিড় না হওয়ার জন্য ভাড়া নেওয়ার মতো জায়গা নেই। স্থানীয় পঞ্চায়েত পরিচালিত পান্থশালার নিচে মাত্র দুটো রুম আপনি ভাড়া পেতে পারেন। আপনি চাইলে Naturestay Jamunasul Coastal Farm এ  থাকতে পারেন। এখানে আপনার পছন্দমত এসি এবং নন এসি রুম পেয়ে যাবেন। মোটামুটি ১২০০ থেকে ১৫০০-র মধ্যে থাকবে। আর দেরি না করে ঝটপট বেরিয়ে পড়ুন যমুনাশুলের উদ্দেশ্যে।