this State Government announce DA hike which totals upto 239 percent Dearness Allowance

Partha

২৩৯% বাড়ল DA, জানুয়ারি থেকেই মিলবে বকেয়া! বিরাট সুখবর দিল রাজ্য সরকার

নিউজশর্ট ডেস্কঃ রাজ্য সরকারি কর্মীদের (State Government Employee) জন্য দারুন সুখবর! লোকসভা নির্বাচনের আগেই কেন্দ্রীয় সরকারের তরফ থেকে মহার্ঘ্য ভাতা (Dearness Allowance) বাড়ানো হয়েছিল। এরপর ভোট পর্ব মিটতেই পশ্চিমবঙ্গ সহ একাধিক রাজ্য সরকার ডিএ বৃদ্ধি ঘোষণা করেছে। সেই সূত্রেই এবার কপাল খুলে গেল এই রাজ্য সরকারের কর্মীদের।

   

যেমনটা জানা যাচ্ছে একধাক্কাতেই ব্যাপক বৃদ্ধি পাচ্ছে DA। যে সমস্ত কর্মচারীরা ২০১৬ সাল থেকে কাজ করছেন তাদের ডিএ বাড়ছে অনেকটাই। যার ফলে মাইনেও বেড়ে যাচ্ছে ব্যাপকভাবে। কতটা জানলে চমকে যাবেন।

২০১৬ এর আগের পে স্কেল অনুযায়ী রাজ্যের সরকারি কর্মীরা এতদিন ২৩০% হারে ডিএ পেতেন। তবে এবার সেটা আরও ৯% বাড়িয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। অর্থাৎ এখন থেকে ২৩৯% হারে ডিএ পাওয়া যাবে। এই ডিএ এবছরের জানুয়ারি মাস থেকেই কার্যকর হয়েছে। ইতিমধ্যেই সেই মর্মে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে যে জানুয়ারি থেকে মে পর্যন্ত বকেয়া দিয়ে জুন মাসের মধ্যেই মেটানো হবে।

Dearness Allowance Hike by State Government

আরও পড়ুনঃ অপেক্ষা শেষ, জুলাই থেকে জোর কদমে শুরু আবাস যোজনার কাজ! সুখবর দিল পশ্চিমবঙ্গ সরকার

এমাসের ১১ই জুন কর্মীদের মহার্ঘ্য ভাতা বৃদ্ধির ঘোষণা করা হয়েছিল তামিলনাড়ু সরকারের তরফ থেকে সেখানে জানানো হয়েছিল যে জানুয়ারি থেকে সেটা কার্যকর হবে। স্বাভাবিকভাবেই ডিএ বৃদ্ধির খবরে হাসি ফুটেছে এই রাজ্যের সরকারি কর্মীদের মুখে। অবশ্য সুখবরের এখানেই শেষ নয়।

যেমনটা জানা যাচ্ছে, কেন্দ্রীয় সরকার কর্মীদের DA আবারও বাড়াতে পারে। আশা করা হচ্ছে ৪% বাড়ানো হবে DA যেটা বর্তমানের ৫০% এর সাথে যোগ হয়ে যাবে। তার ফলে আগামী জুলাই মাস থেকেই আরও কিছু টাকা অতিরিক্ত অ্যাকাউন্টে পাবেন কর্মীরা। যদিও বর্ধিত ডিএ এর ঘোষণা দীপাবলি বা দুর্গাপুজোর আগে হবে বলেই মনে করা হচ্ছে।