Business Ideas

anita

Business Ideas:বিক্রি করতে হবে না! এই গাছ ভাড়া দিলেই আয় হবে হাজার হাজার টাকা

নিউজ শর্ট ডেস্ক: এখনকার এই মূল্যবৃদ্ধির বাজারে দিন-দিন আয়ের থেকে ব্যয় যেন বেড়েই চলেছে। তাই এই পরিস্থিতিতে অধিকাংশ মানুষই শুধুমাত্র চাকরি ভরসায় না থেকে শুরু করতে চাইছেন নিজের ব্যবসা (Business)। কিন্তু ব্যবসা শুরু করার কথা ভাবলেও অধিকাংশ মানুষই ভেবে উঠতে পারেন না ঠিক কিসের ব্যবসা করার লাভজনক হবে?

   

আজ আপনাদের জানাবো এমনই একটি চাহিদা সম্পন্ন ইউনিক ব্যবসায়িক আইডিয়া (Unique Business Ideas) সম্পর্কে। সবচেয়ে মজার বিষয় হল এই ব্যবসাটি করতে হবে মূলত গাছ নিয়ে। প্রসঙ্গত এখনকার দিনে অধিকাংশ মানুষের মধ্যেই গাছ লাগানোর প্রবণতা বাড়ছে ব্যাপক হারে।

বিশেষ করে ঘরের মধ্যেই ইনডোর প্ল্যান্ট বসাচ্ছেন অনেকেই। এমন অনেক গাছ আছে যা বসার ঘরে হোক কিংবা শোয়ার ঘরে কিংবা ব্যালকনিতে রাখলে বাড়ির শোভা বেড়ে যায় দ্বিগুণ। তাই এই সমস্ত চাহিদা সম্পন্ন ইনডোর প্ল্যান্টের  ব্যবসা এখনকার দিনে দারুন লাভজনক হয়ে উঠেছে।

ব্যবসা,Business,ইউনিক ব্যবসায়িক বুদ্ধি,Unique Business Ideas,ইন্ডোর প্ল্যান্ট,Indoor Plant,বিশাল আয়,Huge Income,বাংলা খবর,Bangla Khobor,Bengali Khobor,Bangla,Bengali

গাছপ্রেমী দের কাছে অত্যন্ত জনপ্রিয় এমনই একটি ইনডোর প্লান্ট হল পাম প্রজাতির এরিকা গাছ। সোনালি-সবুজ মেশানো এই গাছ বাড়িতে থাকলে শুধু বাড়ির শোভাই বৃদ্ধি পায় না সেইসাথে এই গাছ  ঘরের অভ্যন্তরের বিভিন্ন বিষাক্ত গ্যাস ও দূষিত পদার্থকে অপসারণ করে, বাতাসকে পরিশুদ্ধ করে তোলে।

আরও পড়ুন: সংসার সামলে এই কাজ করেই মোটা টাকা আয় করছেন গ্রামের মহিলারা! ফায়দা নিন আপনিও 

ডেকরেশনের জন্য পরিচিত এই গাছগুলি উচ্চতায় ২ থেকে ১০ ফুট পর্যন্ত হতে পারে। সাধারণত ঘরের ১৬-২৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় এই গাছ টিকে থাকতে পারে। বর্তমানে এই গাছের চাহিদা ব্যাপক হারে বেড়ে গিয়েছে। প্রসঙ্গত এরিকা পাম্প এখনকার দিনে শুধু বাড়ির গৃহশয্যার কাজেই নয় অনেক উৎসব অনুষ্ঠানে ডেকোরেশনের কাজে লাগানো হয়ে থাকে।

ব্যবসা,Business,ইউনিক ব্যবসায়িক বুদ্ধি,Unique Business Ideas,ইন্ডোর প্ল্যান্ট,Indoor Plant,বিশাল আয়,Huge Income,বাংলা খবর,Bangla Khobor,Bengali Khobor,Bangla,Bengali

তাই এই গাছ ভাড়া দিয়েও অনেকে মোটা টাকা আয় করছেন। সম্প্রতি বসিরহাটের হংকং উদ্যানে পরীক্ষামূলকভাবে এই গাছের চাষ শুরু হয়েছে। এই গাছের বীজ থেকে চারাগাছ তৈরি করার পাশাপাশি এই গাছ টবে লাগিয়েও  অনুষ্ঠান বাড়িতে ভাড়া দিয়েও অনেকেই স্বনির্ভর হয়ে উঠেছেন।