VI launches two recharges under Rs 100 after recent price hike

Partha

দাম বাড়তেই খচে লাল গ্রাহকেরা! চাপে পড়ে ১০০ টাকারও নিচে রিচার্জ আনল VI

নিউজশর্ট ডেস্কঃ জুলাই মাস পড়তেই একেরপর এক টেলিকম কোম্পানি (Mobile Operator) নিজেদের রিচার্জ প্ল্যানের দাম বাড়িয়েছে। ব্যতিক্রম হয়নি ভোডাফোন ইন্ডিয়া (VI) এর ক্ষেত্রেও। Jio দাম বাড়াতেই এয়ারটেল তারপর ভিআই দাম বাড়িয়েছে প্রায় ২৫% পর্যন্ত। এই মূল্যবৃদ্ধিকে মোটেই ভালো চোখে নিচ্ছে না আমজনতা। রীতিমত প্রতিবাদ শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায় থেকে শুরু করে রাস্তায়।

১০০ টাকারও নিচে রিচার্জ আনল VI

   

Jio ও Airtel ৩রা জুলাই থেকে নতুন রিচার্জ চালু করলেও VI একদিন পর থেকে চালু করেছে। তবে তাতে আদতে জনগণের রাগ মোটেও কমেনি। তাই গ্রাহকদের স্বস্তি দিতে ১০০ টাকারও কমে দুটি রিচার্জ প্ল্যান লঞ্চ করল ভিআই। আজকের প্রতিবেদনে সেই প্ল্যানগুলির সম্পর্কেই জেনে নেব।

VI এর ৯৮ টাকার রিচার্জ প্ল্যান 

এবার মাত্র ৯৮ টাকার রিচার্জ করলেই গ্রাহকেরা পাবে আনলিমিটেড কলিং। সাথে 200mb হাইস্পীড ইন্টারনেট। এরপরেও ডেটা ব্যবহার করা যাব, তবে সেটা আলাদা করে চার্জ দিতে হবে। তবে এই রিচার্জ করলে SMS এর সুবিধা পাওয়া যাবে না। এই রিচার্জ করলে ১০ দিনের বৈধতা পাওয়া যাবে।

VI Recharge Ideas

আরও পড়ুনঃ ছেলের বিয়ের আগেই খারাপ খবর! চরম বিপদে মুকেশ আম্বানি, কেন জানেন?

VI এর ৯৯ টাকার রিচার্জ প্ল্যান 

৯৮ টাকার থেকে ১টাকা বাড়ালেই আপনি ১৫ দিনের ভ্যালিডিটি পেয়ে যাবেন। তবে এই প্ল্যানের সুবিধাগুলি একটু অন্য। এক্ষেত্রে কোনো আনলিমিটেড কলিংয়ের অপশন থাকছে না। বদলে ৯৯টাকার টকটাইম দেওয়া হবে যেটা কলিংয়ের জন্য ২.৫ পয়সা / সেকেন্ড চার্জ করা হবে। এই প্ল্যানটির ক্ষেত্রেও কোনো এসএমএস পরিষেবা থাকছে না।

প্রসঙ্গত, নতুন রিচার্জ প্ল্যান আনলেও গ্রাহকেরা যে খুব একটা খুশ হয়েছে তা দেখা যাচ্ছে না। Jio ও Airtel ব্যবহারকারীরা বিনামূল্যে সুপার স্পীডের 5G পরিষেবা উপভোগ করলেও VI এখনো সব জায়গায় 5G লঞ্চ করতে পারেনি। তবে 4G লঞ্চ করার জন্য প্রস্তুত হচ্ছে BSNL তাই এই সময়টা টেলিকম ইন্ডাস্ট্রির জন্য বেশ চ্যালেঞ্জিং হতে চলেছে বলেই মনে করানো হয়।