বিনোদনসেরা খবর

ভিলেনের চরিত্রে একাই একশো, রঞ্জিত থেকে আশুতোষ রানা, খলনায়কের চরিত্র করে পর্দা কাঁপিয়েছেন এই ৬ বলিউড অভিনেতা

পৃথিবীর কোনো চলচ্চিত্রই খলনায়ক ছাড়া সম্পূর্ণ হতে পারে না, তা সে অ্যাভেঞ্জার্সই হোক বা শোলে। যে কোনো ছবিতে নায়কের ভূমিকা যতটা গুরুত্বপূর্ণ, ততটাই গুরুত্বপূর্ণ ভিলেনের। কখনও কখনও ভিলেনরা ছবিতে নায়কদের চেয়ে বেশি লাইমলাইট কেড়ে নেয় এবং তাদের দূর্দান্ত অভিনয় আমাদের হৃদয়ে কয়েক দশক ধরে বেঁচে থাকে। তো চলুন দেখে নেওয়া যাক বলিউডের এমন প্রিয় কিছু ভিলেনকে।

১. শক্তি কাপুর : ‘খেল খিলাড়ি’ ছবির হাত ধরে বলিউডে অভিষেক হয় শক্তি কাপুরের। ভিলেন চরিত্রে অভিনয়ের মাধ্যমে তিনি তার চলচ্চিত্র জীবন শুরু করলেও পরে তিনি কমেডিয়ান চরিত্রেও কাজ শুরু করেন। ভিলেন হিসেবে শক্তি কাপুরের কিছু সংলাপ আজও ভোলার নয়, বিশেষ করে তোহফা ছবির ‘আওললিতা’। বর্তমানে একটি ভোজপুরি ছবিতে কাজ করছেন শক্তি কাপুর।

২. রঞ্জিত (গোপাল বেদী) : ‘সাওয়ান ভাদো’ ছবির মাধ্যমে চলচ্চিত্র শিল্পে আত্মপ্রকাশ করা রঞ্জিত তার কেরিয়ারে কমপক্ষে ১৫০ টি ধর্ষণের দৃশ্য অভিনয় করেছেন। তাকে সর্বশেষ দেখা গেছে ‘হাউসফুল 2’ ছবিতে।

৩. প্রেম চোপড়া : প্রেম, যিনি ১৯৬০ সালে ‘মুড় মুড় কে না দেখ’ ছবির হাত ধরে নিজের কেরিয়ার শুরু করেছিলেন। এবং ‘ওহ কৌন থি’ ছবিতে প্রথম খলনায়কের ভূমিকায় অভিনয় করেন। ববি ছবির সংলাপ ‘প্রেম নাম হ্যায় মেরা, প্রেম চোপড়া’ এই সংলাপ আজও সবার কানে বাজে। সম্প্রতি দুবাইয়ে একটি অনুষ্ঠানে দেখা গেছে প্রেমকে।

৪. দালিপ তাহিল : বাজিগর, রাজা, ইশক এবং কেয়ামত সে কেয়ামত তক ছবিতে খলনায়কের ভূমিকায় অভিনয় করা দালিপকে শেষ দেখা গিয়েছিল ‘মেরে দেশ কি ধরতি’ ছবিতে।

৫. গুলশান গ্রোভার : ব্যাডম্যান নামে বিশেষ পরিচিত গুলশান গ্রোভার ১৯৮০ সালে তার চলচ্চিত্র জীবন শুরু করেন। তিনি শুধু হিন্দি নয়, জার্মান, হলিউড, ব্রিটিশ ও নেপালি ছবিতেও কাজ করেছেন তিনি। তাকে শেষ দেখা গিয়েছিল সূর্যবংশী ছবিতে।

৬. আশুতোষ রানা : সংগ্রাম ছবিতে লজ্জা শঙ্কর পান্ডে চরিত্রে অভিনয় করা অভিনেতা আশুতোষ রানাকে কে না চেনেনা। এই ছবির পর ভিলেন হিসেবে সর্বোচ্চ প্রশংসা পান তিনি। সম্প্রতি, ওয়েব সিরিজ আরণ্যক-এ রাভিনা ট্যান্ডনের সঙ্গে দেখা গিয়েছিল অভিনেতাকে।

Related Articles

Back to top button