অন্যান্যসেরা খবর

মাত্র ২৯৯ টাকা বিনিয়োগ করেই পেয়ে যান ১০ লক্ষ টাকা! পোস্ট অফিস নিয়ে এলো দূর্দান্ত প্ল্যান

বর্তমান দিনের যেভাবে ক্রমাগত মূল্যবৃদ্ধি হয়ে চলেছে এমতাবস্থায় মধ্যবিত্তের একমাত্র ভরসা ইনভেস্টমেন্ট। আর তাই মানুষ একথা খুব ভালো করে বুঝতে পারছে যে যেখানে মুনাফা আসতে পারে এমন জায়গাতে বিনিয়োগ করাটাই বেশি লাভের। তবে এখানেও রয়েছে একটা সমস্যা। আপনি কোথায় কীভাবে বিনিয়োগ করবেন সে বিষয়েও তো সঠিক তথ্য আগে জানতে হবে।

এটা তো স্বাভাবিক যে মানুষ তার কষ্টার্জিত সম্পদকে এমন কোথাও বিনিয়োগ করতে চাইবেন যেখানে তার অর্থ থাকবে সুরক্ষিত। পাশাপাশি তার ভবিষ্যৎ হবে উজ্জ্বল। এছাড়াও একসাথে অনেক টাকার লার্নিং করাটাও একটা ঝক্কির ব্যাপার। বেশিরভাগ সময়ই দেখা যায় মানুষ বিনিয়োগ করতে চাইলেও বিপুল অঙ্কের প্রিমিয়াম দেখে পিছিয়ে যায়।

আর এইসব সমস্যার কথা মাথায় রেখেই আজ আমরা এমন এক প্ল্যানের কথা আলোচনা করতে চলেছি যেখানে বিনিয়োগ হবে খুবই কম কিন্তু মুনাফা হবে অধিক। পোস্ট অফিস হামেশাই তার গ্রাহকদের কথা মাথায় রেখে দূর্থান্ত সব প্ল্যান নিয়ে হাজির হয়। এবারও এমনই এক নতুন প্ল্যান নিয়ে হাজির হয়েছে পোস্ট অফিস।

জানিয়ে রাখি এই নতুন বীমা শুধু যে আপনার দূর্ঘটনাতেই সাহায্য করবে তার নয় বরং খুবই কম প্রিমিয়ামের আপনাকে দেবে লক্ষ লক্ষ টাকা। চলুন দেরি না করে জেনে নিই বিশদে।

প্রসঙ্গত, এই নতুন প্ল্যানটির নাম পোস্ট অফিস অ্যাক্সিডেন্ট প্রোটেকশন ইন্স্যুরেন্স। বার্ষিক ২৯৯ টাকা এবং ৩৯৯ দুই ধরনের পলিসি রয়েছে এখানে। পরিবর্তে আপনি পাবেন ১০ লক্ষ টাকার লাইফ ইন্সুরেন্স। তবে এই সুবিধা নেওয়ার জন্য ইন্ডিয়া পোস্ট পেমেন্টস ব্যাঙ্কে একটি অ্যাকাউন্ট থাকা আবশ্যক।

উল্লেখ্য এই যে, বারাণসী জোনের পোস্টমাস্টার জেনারেল কৃষ্ণ কুমার যাদব এই প্রসঙ্গে জানিয়েছেন যে, সম্প্রতি ইন্ডিয়ান পোস্টাল পেমেন্ট ব্যাংক এবং টাটা AIG-এর মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এতে বলা হয়েছে যে, ১৮ থেকে ৬৫ বছর বয়সী যে কোনো মানুষই এই বীমার জন্য বিনিয়োগ করতে পারবে‌।

পলিসি অনুযায়ী, যদি বীমাকারীর হঠাৎ কোনো দূর্ঘটনায় মৃত্যু হয় অথবা শারিরীক ভাবে ক্ষতিগ্রস্থ হয় তাহলে ১০ লক্ষ টাকা পর্যন্ত ইন্সুরেন্স পাবেন তিনি। পাশাপাশি যদি হাসপাতালে ভর্তি হতে হয় তাহলে মিলবে ৬০০০০ টাকার চিকিৎসা খরচ। এছাড়াও IPD এবং OPD এর জন্য পাওয়া যাবে ৩০,০০০ টাকা।

এছাড়া ৩৯৯ টাকার প্ল্যানটি নিলে মিলবে অতিরিক্ত কিছু সুবিধা। এই পলিসির অধিনে আপনি পাবেন, নিজের দুই সন্তানের শিক্ষাখাতে ১ লক্ষ পর্যন্ত জরুরিভিত্তিক সাহায্য। পাশাপাশি ১০ দিনের জন্য দৈনিক ১০০০ টাকা হিসেবে খরচ। এবং এক রাজ্য থেকে অন্য রাজ্যে পরিবহন খরচ হিসেবে ২৫০০০ টাকা।

Related Articles

Back to top button