Weather Update

Weather Update: বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত, শীতের চরিত্র বদলের সাথে বৃষ্টির পূর্বাভাস, সতর্কবার্তা হাওয়া অফিসের

নিউজ শর্ট ডেস্ক: ডিসেম্বরের (December) শেষেও রাজ্যে শীত (Winter) উধাও। গত সপ্তাহের শেষে তাপমাত্রা নিম্নমুখী হলেও আচমকাই  আবার বেড়ে চলেছে রাজ্যের তাপমাত্রা । গত সপ্তাহের শেষেও তাপমাত্রা নেমে গিয়েছিল ১৩ ডিগ্রি পর্যন্ত। কনকনে ঠান্ডায় জবুথবু হয়ে গিয়েছিল শীত কাতুরে বঙ্গবাসী। কিন্তু গত ৩ দিনেই আচমকা পাল্টে গেল কলকাতা সহ রাজ্যের বিভিন্ন জেলার আবহাওয়া (Weather Update)।

আবহাওয়া দপ্তরের দেওয়া তথ্য অনুযায়ী গত দুদিনে দুই ডিগ্রী চড়েছে পারদ। শনিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে ২ ডিগ্রি বেশি। শুক্রবার এই তাপমাত্রা ছিল ১৫.৯ ডিগ্রি সেলসিয়াস। বছর শেষে চোখ রাঙাচ্ছে বঙ্গোপসাগরে তৈরী  ঘূর্ণবাত। তাছাড়া আবার পূবালী হওয়ার দাপটে পিছু হটতে শুরু করেছে উত্তুরে হওয়া।

আর সেই কারণেই বদলে যাচ্ছে রাজ্যের শীতের চরিত্র। তাই ডিসেম্বর মাসের শেষেও উধাও শীতের আমেজ। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস এবার বড়দিন উষ্ণ হতে পারে। তাই ২৪ শে ডিসেম্বরের রাতে বড়দিন উদযাপনেও আর কাঁপতে হবে না ঠান্ডায়। বরং বরং বড়দিন পালন হবে হালকা গরম পোশাকেই। তাই আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী শীতের লম্বা স্পেল আপাতত শেষের মুখে। দক্ষিণবঙ্গের প্রতিটি জেলায় শুষ্ক আবহাওয়াই থাকবে।

আবহাওয়ার আপডেট,Weather Update,কলকাতা,Kolkata,আবহাওয়া অফিস,Weather Office,শীত,Winter,বাংলা খবর,Bangla Khobor,Bengali Khobor,Bangla,Bengali

তবে ২৯ তারিখ থেকে তাপমাত্রা সামান্য পরিবর্তন হলেও হতে পারে। মৌসম ভবনের দেওয়া তথ্য বলছে, বৃষ্টির কোন সম্ভাবনা নেই বললেই চলে। তবে উত্তরবঙ্গের জন্য সুখবর। বড়দিন থেকে টানা ৩ দিন তুষারপাতের সম্ভাবনা আছে।  বৃষ্টি বা হালকা তুষারপাতের পূর্বাভাস রয়েছে দার্জিলিংয়ে। হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার,কোচবিহারের এবং  উত্তর দিনাজপুরের মতো জেলাগুলিতে।

আরও পড়ুন: বাংলায় ঘূর্ণাবর্তের থাবা! বড়দিনে বাড়বে তাপমাত্রা, ভয়ঙ্কর পূর্বাভাস আবহাওয়া দফতরের

আবহাওয়ার আপডেট,Weather Update,কলকাতা,Kolkata,আবহাওয়া অফিস,Weather Office,শীত,Winter,বাংলা খবর,Bangla Khobor,Bengali Khobor,Bangla,Bengali

মৌসম ভবনের আপডেট অনুযায়ী, পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। তাপমাত্রা কমের দিকে থাকবে পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, কিংবা বীরভূমে। তাই আপাতত কলকাতা বাসীর জন্য বড়দিন এবং ও বর্ষবরণেও  শীত নিয়ে নেই কোনো সুখবর! উল্টে বছরের শেষেই বঙ্গোপসাগরে ঘনিয়ে আসছে ঘূর্ণাবর্ত ও পশ্চিমী ঝঞ্ঝা। যা রীতিমতো বাঁধা হয়ে দাঁড়াচ্ছে শীতের কামড়ে।

Avatar

anita

X