Vi 5G

Vi 5G: 4G পুরো অতীত, এবার শীঘ্রই 5G লঞ্চ করছে Vi! জেনে রাখুন লঞ্চের সময়সূচি

নিউজশর্ট ডেস্কঃ জিও এবং এয়ারটেলের পর ভারতের তৃতীয় বৃহত্তম টেলিকম সংস্থা হিসেবে ভোডাফোন আইডিয়া (Vodafone-Idea) পরিচিত। এই সংস্থার গ্রাহক সংখ্যা ও প্রচুর। গ্রাহকদের মন জয় করার জন্য ভোডাফোন আইডিয়ার তরফ থেকে নিত্যনতুন রিচার্জ প্ল্যান নিয়ে আসা হচ্ছে।

যদিও একসময় এই সংস্থার বিপুল সংখ্যক গ্রাহক থাকলেও বর্তমানে পরিষেবা অনেক খারাপ হওয়ার জন্য গ্রাহক সংখ্যা অনেক কমে গিয়েছে। তবে এখন গ্রাহক সংখ্যা বৃদ্ধি করার জন্য ভোডাফোন আইডিয়ার তরফ থেকে নানা রকমের প্ল্যান নিয়ে আসা হচ্ছে।

ইতিমধ্যে জিও এবং এয়ারটেল ৫জি পরিষেবা লঞ্চ করে দিয়েছে। এমনকি গ্রাহকদের বিনামূল্যে ৫জি পরিষেবা দেওয়া হচ্ছে। আর তাই এই দুই টেলিকম সংস্থার উপর গ্রাহকদের ভরসা বাড়ছে। আর ভোডাফোন আইডিয়া কবে চালু করবে তা জানার জন্য মুখিয়ে রয়েছেন গ্রাহকেরা। এই বিষয়ে সংস্থার তরফ থেকে তথ্য জানা গিয়েছে, খুব তাড়াতাড়ি সারাদেশ জুড়ে ৫জি পরিষেবা  চালু করে দেবে।

আরও পড়ুন: Vi: পাত্তা পাবে না Jio, মাত্র ১ টাকার রিচার্জ প্ল্যান এনে চমকে দিল Vodafone-Idea! কি কি সুবিধা রয়েছে জানেন?

আর এই প্রসঙ্গে আনুমানিক একটি সময়সূচি পাওয়া গিয়েছে। ভোডাফোন আইডিয়ার চিফ এক্সিকিউটিভ অফিসার অক্ষয় মুদ্রা জানিয়েছেন যে ৫জি পরিষেবা লঞ্চ করার জন্য যে সমস্ত সরঞ্জামের প্রয়োজন সেই সরঞ্জামের যোগানের জন্য ইতিমধ্যেই ভেন্ডারদের সঙ্গে আলোচনা চলছে। চারটি সার্কেলে ৫জি লঞ্চ করার জন্য সংস্থার তরফ থেকে ইতিমধ্যে নূন্যতম প্রয়োজনীয় শর্ত পূরণ করা হয়েছে।

এর পাশাপাশি বিহার ও মুম্বাই সার্কেলে ৫জি পরিষেবা লঞ্চ করার জন্য আবেদন জানানো হয়েছে। সবকিছু যদি ঠিকঠাক থাকে তাহলে আগামী ছয় মাসের মধ্যেই ভোডাফোন আইডিয়ার তরফ থেকে সারাদেশে ৫ জি পরিষেবা লঞ্চ করে দেবে। অর্থাৎ সংস্থার এই অনুমান অনুযায়ী, আগামী নভেম্বর অথবা ডিসেম্বর মাসের মধ্যেই Vi-এর গ্রাহকেরা ৫ জি পরিষেবা পেয়ে যাবেন।

Avatar

Papiya Paul

X