BSNL Sim card selling rapidly boosts After Jio Recharge Price Hike

আমজনতার দৌলতে ঘুরে গেল খেলা! হু হু করে বাড়ছে BSNL এর সিমকার্ড বিক্রি, চিন্তায় Jio, Airtel, VI

নিউজশর্ট ডেস্কঃ বাংলায় এক প্রবাদ আছে, ‘কারোর পৌষমাস তো কারোর সর্বনাশ’! সম্প্রতি ৩রা জুলাই ও ৪ঠা জুনাই টেলিকম কোম্পানিগুলি রিচার্জের দাম বাড়ানোর পর থেকে এমনই জিনিস লক্ষ করা যাচ্ছে। Jio, Airtel থেকে VI এই তিন কোম্পানিই নিজেদের প্ল্যানের দাম ১১ থেকে ২৫ শতাংশ পর্যন্ত বাড়িয়ে দিয়েছে। কিন্তু এই দলে শামিল হয়নি রাষ্ট্রায়াত্ত সংস্তা BSNL। দাম বাড়ানোর বদলে বেশিরভাগ প্ল্যান একই রয়েছে আর কিছু নতুন প্ল্যান লঞ্চ হয়েছে যেটা আরও সস্তায় বেশি দিনের ভ্যালিডিটি দেবে!

BSNL এর দাম না বাড়ানোর ফলে দেশের আমজনতা এবার জিও, এয়ারটেল ও ভিআই এর মত কোম্পানির বিরুদ্ধে রীতিমত ক্ষোভ উগরে দিয়েছে। বর্তমান সময়ে দাঁড়িয়ে স্মার্টফোন ব্যবহার অত্যাবশ্যক হয়ে দাঁড়িয়েছে। যোগাযোগ তো বটেই, ব্যাঙ্কিং, পড়াশোনা থেকে শুরু করে প্রায় সমস্ত কাজই স্মার্টফোনের মাধ্যমে করা যায়। তাই রিচার্জ তো করতেই হবে। কিন্তু একেবারে এতটা দাম বেড়ে যাওয়ায় বেশ সমস্যায় পড়তে হয়েছে সাধারণ মানুষকেই। তাই এবার প্রতিবাদ হিসাবে Switch To BSNL এর স্লোগান দিচ্ছে নেটিজেনরা।

Jio এর পথ অনুসরণ করে Airtel ও Vi উভয়েই দাম বাড়িয়েছে। কিন্তু বিএসএনএল এক টাকাও দাম বাড়ায়নি। উল্টে কিছু নতুন প্ল্যান লঞ্চ করেছে যা আরও আকর্ষণীয়। ইন্টারনেট স্পিড জিও এর মত দুর্দান্ত না হলেও BSNL যে দামে পরিষেবা দিচ্ছে সেটা বাকিদের প্রায় আর্থিক। তাই ভ্যালু ফর মানি বলতে গেলে বিএসএনএল এর নামই শোনা যাচ্ছে লোকের মুখে। তাই এবার হু হু করে বাড়ছে BSNL এর সিমকার্ড বিক্রি।

BSNL reduces Bharat Fiber recharge plan by 100 for Unlimited 60mbps Internet

আরও পড়ুনঃ Jio-র সর্বনাশ, BSNL এর পৌষমাস! বাকিরা বাড়ালেও ১০০ টাকা দাম কমালো বিএসএনএল

সোশ্যাল মিডিয়াতে অনেকেই পোস্ট করেছিলেন বেশিরভাগ লোকেই এখন দুটো সিম ব্যবহার করেন। তাই একটা জিও বা এয়ারটেল হলেও আরেকটি বিএসএনএল করে নেওয়া হোক। নেটপাড়ার এই আন্দোলন এবার বাস্তবেও ফলপ্রসূ হতে দেখা যাচ্ছে। কারণ, আগে যে দোকান থেকে একদিনে BSNL এর ১০টিও সিমকার্ড বিক্রি হত না সেখানেই ৬০-৭০ টি সিম কার্ড বিক্রি হচ্ছে। তাহলে বুঝতেই পারছেন কিভাবে বিক্রি বেড়েছে বিএসএনএল এর।

প্রসঙ্গত, নেটিজেনদের অনেকেরই অভিযোগ বিএসএনএল এ খরচ কম হলেও হাই স্পিড ইন্টারনেট নেই। সেই সমস্ত গ্রাহকদের জন্যও সুখবর মিলেছে। ১৫ই মে কলকাতায় BSNL 4G চালু করা হয়েছে। এছাড়া এই বছর অর্থাৎ ২০২৪ এর মধ্যেই দেশের আরও ৫০টি শহরে 4G সার্ভিস শুরু করা হবে বলে জানা যাচ্ছে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X