Gold Silver Price Update

চার মাসে সবচেয়ে সস্তা! কত কমল সোনা-রুপার দাম? না জানলে আপনারই লস

নিউজশর্ট ডেস্কঃ সেই প্রাচীনকাল থেকে শুরু করে আজ পর্যন্ত সোনা (Gold) ও রুপা (Silver) মূল্যবান ধাতু হিসাবে চেনে সকলেই। সেই কারণেই টাকার থেকেও বেশি অনেকে সোনা সঞ্চয় করতে চান। এতে দুর্দিনে নিশ্চিতরূপে মোটা রিটার্ন পাওয়া যাবে। তাছাড়া নারীদের অলংকার হিসাবেও সোনার চাহিদা বিপুল। কিন্তু মুশকিল হল বাড়তে বাড়তে সোনার দাম (Gold Price Today) প্রায় আকাশ ছুঁয়েছে।

তবে চিন্তা নেই, সম্প্রতি সাধারণ মানুষের মনে স্বস্তি দেওয়ার মত খবর প্রকাশ্যে এসেছে। হু হু করে কমেছে সোনার দাম। হ্যাঁ ঠিকই দেখছেন, বিগত চার আমিষের তুলনায় সোনার দাম অনেকটাই কমেছে। যার ফলে অনেকেই ভাবছেন এটাই হয়তো সস্তায় সোনা কেনার সঠিক সময়। কিন্তু কতটা সস্তা হল সোনা? চলুন জেনে নেওয়া যাক।

অনেকেই হয়তো জানেন না, পৃথিবীতে জট সোনা মজুত আছে তার সিংহভাগই রয়েছে চীন ও ভারতে। এইমুহূর্তে প্রতিবেশী রাষ্ট্র অর্থাৎ চিনে সোনার চাহিদা কিছুটা কমেছে। এদিকে জুলাইয়ের বাজেটে ভারতে সোনা ও রুপা আমদানির উপর শুল্ক কমিয়ে দেওয়া হয়েছে। এক পরিসংখ্যানের মতে বাজেট আসার পর সোনার দাম প্রায় ৯% কমে গিয়েছে।

Gold Price

আপনি যদি এখন ১ গ্রাম ২২ ক্যারেট সোনা কিনতে চান তাহলে ৬৩২৫ টাকা খরচ করতে হবে। অর্থাৎ ১০ গ্রাম বা ১ ভরি সোনার জন্য খরচ করতে হবে ৬৩,২৫০ টাকা। আর যদি ২৪ ক্যারেট সোনা কিনতে চান তাহলে খরচ করতে হবে ৬৯,০০০ টাকা।

আরও পড়ুনঃ লাফিয়ে বাড়ছে কারেন্টের বিল! স্কুলের বিদ্যুৎ ব্যবহার নিয়ে কড়া শিক্ষা দফতর, জারি হল নির্দেশিকা

এছাড়াও আজকের দিনে কলকাতায় রুপার দাম ৮৪৪ টাকা প্রতি ১০ গ্রাম। আর যদি কেজিতে কিনতে চান তাহলে ৮৪ হাজার ৪০০ টাকা। তাই আপনিও যদি সোনা কেনার কথা চিন্তা করে থাকেন তাহলে এই সুযোগে কিছু সোনা কিনে ফেলতেই পারেন।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X