Trains Cancelled and Traffic Hold in Howrah Burdwan Chord Division due to maintenance Work

শনিবার হাওড়া লাইনে ফের বাতিল একাধিক ট্রেন, তালিকা জারি করল পূর্ব রেল

নিউজশর্ট ডেস্কঃ প্রতিদিন লক্ষ লক্ষ মানুষ ভারতীয় রেখে যাত্রা করেন। কর্মসূত্র থেকে ভ্রমণ সবচেয়ে সস্তার পাবলিক ট্রান্সপোর্ট হল ট্রেন। তবে মাঝে মধ্যেই রিপেয়ারিং থেকে শুরু করে রক্ষনাবেক্ষণের কাজের জন্য মাঝেমধ্যে বেশ কিছু ট্রেন বাতিল হয়। এরফলে নিত্যযাত্রীরা অসুবিধার সম্মুখীন হন। তবে আগে থেকে ট্রেন বাতিলের খবর জানা থাকলে অফিস টাইমে যাতায়াতের সময় অসুবিধা কম হয়।

সম্প্রতি জানা গিয়েছে বর্ধমান-হাওড়া কর্ড লাইনে রক্ষণাবেক্ষণের কাজের জন্য আজ অর্থ্যাৎ ২রা অগাস্ট ও কাল অর্থাৎ ৩রা অগাস্ট বেশ কিছু ট্রেন বাতিল করা হয়েছে। মূলত ট্রাফিক ও পাওয়ার ব্লকের কাজের জন্যই কয়েকটি ট্রেনের চলাচল ব্যাহত হবে বলে জানা যাচ্ছে রেলের তরফ থেকে। কোন কোন ট্রেন বাতিল হচ্ছে? চলুন দেখে নেওয়া যাক।

বর্ধমান-হাওড়া কর্ড লাইনে ট্রেন বাতিল

আগামী ৩রা অগাস্ট বর্ধমান থেকে EMU লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। এছাড়াও ১২৩৭০ দেরাদুন-হাওড়া কুম্ভ এক্সপ্রেস ও ১২৩৭৮ নিউ আলিপুরদুয়ার-শিয়ালদাহ পদাতিক এক্সপ্রেসকে কর্ডলাইনের বদলে বর্ধমান-বান্ডেল লাইন দিয়ে চালানো হবে বলে জানানো হয়েছে।

এদিন কিছু এক্সপ্রেস ট্রেনকেও হল্ট দিয়ে নিয়ন্ত্রণ করা হবে বলে জানা গিয়েছে। যে ট্রেনগুল লেট হবে সেগুলি হলঃ

১৩১৪৮ বামনহাট-শিয়ালদহ উত্তরবঙ্গ এক্সপ্রেস – ৫০মিনিট
১২৩০৮ যোধপুর-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেস – ১৫ মিনিট
১২৩৪৪ হলদিবাড়ি-শিয়ালদহ দার্জিলিং মেল – ১০ মিনিট

ট্রাফিক ব্লক খোলা হলে প্রষ্টোমি ১৩১৪৮ বামনহাট-শিয়ালদহ উত্তরবঙ্গ এক্সপ্রেসকে ডাউনলাইনে ছেড়ে দেওয়া হবে বলে জানা গিয়েছে। এরপর বাকি ট্রেনগুলিকেও রাস্তা দিয়ে দেওয়া হবে।

প্রসঙ্গত, বিগত কয়েকমাসে ট্রেন সফরে নিরাপত্তা নিয়ে বারেবারে প্রশ্ন উঠেছে। একাধিক ট্রেন দুর্ঘটনার খবর সামনে এসেছে যেখানে আহত ও নিহতের সংখ্যা চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে। তাই লাইনের রক্ষণাবেক্ষণ থেকে সারাইয়ের উপর আরও কড়া নজর রাখা হচ্ছে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X