land slide near Chuchura Chandannagar Howrah Main line passengers terrified

ব্রেকিং: হাওড়া লাইনে দুর্ঘটনা! চুঁচুড়া-চন্দনগরের মাঝে রেল লাইন ধস, আতঙ্কিত যাত্রীরা

নিউজশর্ট ডেস্কঃ বিগত কয়েকদিন ধরে এক নাগাড়ে বৃষ্টি হয়েই চলেছে, যার জেরে বানভাসি অবস্থা বাংলার মানুষের। কোথাও রাস্তা সম্পূর্ণ জলমগ্ন তো কোথাও বাড়িতে জল ঢুকতে শুরু করেছে। এবার বিপত্তি রেল পরিষেবাতেও (Railway Service)। আচমকাই হাওড়া-বর্ধমান মেন লাইনে চুঁচুড়া ও চন্দননগর রেললাইনের মাঝে ধস (Landslide in Chuchura Chandannagar Raiwal Line)! ধসের জেরে ব্যাহত ট্রেন চলাচল।

জুলাই মাসের শেষ থেকেই আকাশের মুখভার। নিম্নচাপ আর ঘূর্ণাবর্তের জেরে উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গে ভারী থেকে অতিভারী বৃষ্টি হয়েই চলেছে। বেশ কিছু জেলায় ইতিমধ্যেই হলুদ সতর্কতাও করেছে আবহাওয়া দফতর। আর এবার প্রবল বৃষ্টির মাঝেই রেল লাইনের অদূরে ধস। এই ধস নামার জন্য বৃষ্টিকেই প্রাথমিকভাবে দায়ী করছেন রেল কর্তৃপক্ষের আধিকারিকেরা।

যেমনটা জানা যাচ্ছে, চুঁচুড়া ও চন্দননগরের মাঝে রেললাইনের কাছেই ধস নামার কারণে আপ হুল এক্সপ্রেস চন্দননগর স্টেশনেই দাড়ি করিয়ে দেওয়া হয়েছিল। এরপর রেলের ইঞ্জিনিয়ারের এলাকা পরিদর্শন করেন। দেখা গেছে প্রায় ১৫-২০ ফুট  এলাকায় ধস নেমেছে। তারপর খুবই ধীরগতিতে হুল এক্সপ্রেসকে পাস করানো হয়। তবে ধসের কারণে রীতিমত চিন্তায় পড়েছেন স্থানীয় মানুষেরা।

এমনিতেই বিগত কয়েকমাসে একেরপর এক রেল দুর্ঘটনার খবর মিলেছে দেশের বিভিন্ন প্রান্তে। এসপ্তাহেই হাওড়া-মুম্বইগামী এক্সপ্রেসের ১৮টি বগি লাইনচ্যুত হয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তাই রেল সফর নিয়ে একপ্রকার আতঙ্ক সৃষ্টি হয়েছে সাধারণ মানুষের মনে। এমতাবস্থায় মেন লাইনে এমন একটা বিপত্তি হতে আতংকিত স্থানীয় লোক থেকে নিত্যযাত্রীরা।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X