South Bengal Weather Update heavy rainfall prediction in 7 districts yellow alert by weather department

বাড়ছে নিম্নচাপের শক্তি, ভারী বৃষ্টিতে ভাসবে দক্ষিণবঙ্গের ৭ জেলাঃ আবহাওয়ার খবর

নিউজশর্ট ডেস্কঃ বিগত কয়েকদিন ধরে দফায় দফায় হয়ে চলা বৃষ্টির (Rain) জেরে জেরবার বঙ্গবাসী। জুলাই মাসের শুরুতে যে টুকু ঘাটতি ছিল তার সবটাই সুদে আসলে চুকিয়ে দিয়েছে শেষ দিকে। এমনকি নতুন মাস পড়ার পর যেন থামতেই চাইছে না বৃষ্টি। উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গ (South Bengal Weather) সর্বত্রই ভারী থেকে অতিভারী বৃষ্টির জেরে সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। তবে কোথায় বৃষ্টির সম্ভাবনা সবচেয়ে বেশি? চলুন দেখে জেওয়া যাক।

আজকের আবহাওয়া

আজ অর্থাৎ শনিবার বেলা বাড়ার সাথে বৃষ্টি কিছুটা কমার সম্ভাবনা আছে। যার ফলে অতিভারী না হলেও হালকা বা মাঝারি বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের একাধিক এলাকায়। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা হতে পারে ৩০ ডিগ্রি আর সর্বনিম্ন ২৭ ডিগ্রি। বাতাসের জলীয় বাষ্পের পরিমাণ থাকবে ৮০-৮৭% এর মধ্যে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

কলকাতা সহ দক্ষিণের সাত জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস থাকছে। বৃষ্টি একা নয় সাথে থাকবে বজ্রবিদ্যুৎও। কলকাতার পাশাপাশি হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা থেকে পূর্ব মেদিনীপুর ও নদীয়া জেলাতেও বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। এছাড়াও মৎসজীবীদের সমুদ্রে যাওয়াটাও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গেও একনাগাড়ে বৃষ্টি হয়েই চলেছে। এসপ্তাহের শুরু থেকেই বজ্রবিদ্যুতপাত আর বৃষ্টির জেরে বিধস্ত উত্তরবঙ্গের একাধিক জেলা। আজ সেই ধারা বজায় থাকবে। দার্জিলিং সহ জলপাইগুড়ি, কালিম্পঙ, আলিপুরদুয়ার, কোচবিহার, মালদায় অতিরিক্ত বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। এর জেরে হাওয়া অফিসের তরফ থেকে হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

আগামীকালের আবহাওয়া

আগামিকিছুদিন উত্তরবঙ্গে বৃষ্টি হতেই থাকবে। রবিবার কালিম্পঙ, কোচবিহার ও আলিপুর দুয়ারে  ৭-১১ সেন্টিমিটার বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা থাকছে। এরপর সোমবার আরও বাড়বে বৃষ্টির পরিমাণ, যেটা ৬ তারিখ পর্যন্ত চলবে। এছাড়া দক্ষিণবঙ্গেও ৭ই অগাস্ট পর্যন্ত একাধিক জেলায় ভারী ও অতিভারী বৃষ্টির পূর্বাভাস থাকছে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X