NJP Howrah Vande Bharat Express time reschedule announced by Eastern Railway

পাল্টে গেল NJP-হাওড়া বন্দে ভারতের টাইম টেবিল, টিকিট বুক করা থাকলে অবশ্যই দেখুন

নিউজশর্ট ডেস্কঃ প্রতিদিনই কোটি কোটি মানুষ যাত্রা করছেন ভারতীয় রেলের (Indian Railways) সাথে। কাজের জায়গায় পৌঁছানো হোক বা ঘুরতে যাওয়া সস্তায় বেশি দূরত্ব যেতে হলে সবচেয়ে সাশ্রয়ী ট্রেন। তাছাড়া প্রতিনিয়ত যাত্রীদের সুবিধার জন্য কাজ করে চলেছে রেল কর্তৃপক্ষ। নতুন ট্রেন লঞ্চ থেকে শুরু করে রেলপথের বিস্তার হয়ে চলেছে। যাত্রা আরও আরামদায়ক করে তোলার জন্য বন্দে ভারত এক্সপ্রেসের (Vande Bharat Express) মত অত্যাধুনিক সুবিধার ট্রেন ছুটছে ট্রাকে।

যদিও ইদানিংকালে একাধিক ট্রেন দুর্ঘটনার ফলে দূরপাল্লার ট্রেনে যাত্রার আগে কিছুটা হলেও চিন্তায় পড়ে গিয়েছেন সকলেই। এই যেমন আজই মালদহের  হরিশ্চন্দ্রপুর-২ ব্লকের কুমেদপুরে লাইনচ্যুত হয়েছে মালগাড়ির ৫ টি বগি যার জেরে ট্রেন চলাচল ব্যাহত হয়েছে বেশ কয়েকঘন্টা। তবে এসবের মাঝেই নতুন আপডেট পাওয়া গিয়েছে। সেটা হল পাল্টে যাচ্ছে নিউ জলপাইগুড়ি-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেসের টাইম।

এপর্যন্ত প্রতিদিন বিকেল ৩টে নাগাদ নিউ জলপাইগুড়ি থেকে রওনা দিত বন্দে ভারত এক্সপ্রেস। তবে এবার থেকে সেটা ৩টের বদলে বিকেল ৫টা নাগাদ ছাড়া হবে। ইস্টার্ন রেলওয়ের তরফ থেকেই অফিসিয়ালি ঘোষণা করা হয়েছে। তাই আগামী দিনে যারা টিকিট বুক করবেন বা ইতিমধ্যেই বুক করে রেখেছেন তাদের জন্য এটা জেনে রাখা খুবই প্রয়োজন।

আরও পড়ুনঃ এবার ২০ কোচের হবে বন্দে ভারত এক্সপ্রেস, দারুণ সুখবর দিল ভারতীয় রেল

প্রসঙ্গত, বন্দে ভারত এক্সপ্রেসে সাধারণত ৮ টি বা ১৬টি কোচ থাকে। তবে এবার ডিমান্ড বাড়ছে দেখে অতিরিক্ত কোচ লাগানোর চিন্তাভাবনা করছে রেল কর্তৃপক্ষ। শুক্রবারই আমেদাবাদ থেকে সুরাট পর্যন্ত ২০ কোচের বন্দে ভারত এক্সপ্রেসের ট্রায়াল নেওয়া হয়েছে। এছাড়া মুম্বাই-সুরাট-ভাদোদরা-দিল্লি লাইনে বর্তমানে সর্বোচ্চ ১৩০ কিমি/ঘন্টা বেগে ট্রেন চলে, সেটিকে ১৬০ কিমি/ঘন্টা করার জন্য আপগ্রেডেশন করা হবে বলেও জানা যাচ্ছে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X