3 Instant Loan apps which can provide upto rs 50 lakh in minutes

টাকার দরকার? মাত্র ৫ মিনিটেই ৫০ লক্ষ পর্যন্ত লোন দিচ্ছে এই ৩ মোবাইল অ্যাপ

নিউজশর্ট ডেস্কঃ অনেক সময় হুট করে টাকার দরকার পরে। এমন কেউ ধার চেয়ে প্রয়োজন মিটিয়ে নেন তো কেউ আবার লোন নিয়ে নেন। একটা সময় ছিল যখন শুধু ব্যাঙ্কে গেলেই লোন পাওয়া যেত। তবে প্রযুক্তির উন্নতির সাথে সেটাও এখন হাতের মুঠোতেই। স্মার্টফোনে অ্যাপের মাধ্যমে ৫-১০ মিনিটেই মিলতে পারে লোন। কিভাবে আর কোন অ্যাপ থেকে সহজেই ইনস্ট্যান্ট লোন পাওয়া যেতে পারে? সবটা জানতে আজকের প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

এই মুহূর্তে প্লে স্টোরে একাধিক ইনস্ট্যান্ট লোন দেওয়ার অ্যাপ উপলব্ধ রয়েছে। প্যান, আধার দিয়ে খুব সহজেই কয়েকটা ক্লিকে লোন পাওয়া যায়। তবে তার আগে আপনাকে অবশ্যই চেক করতে হবে যে কোন অ্যাপ কত শতাংশ সুদ নিচ্ছে। যার কাছে সবচেয়ে কম সুদ মিলবে তার থেকেই লোন নেওয়া উচিত। এছাড়াও সমস্ত টার্মস ও কন্ডিশন আগে পড়ে তবেই লোন নেবেন। এর অন্যথা হলে ভবিষ্যতে একাধিক সমস্যা হতে পারে। চলুন এবার অ্যাপের লিস্ট দেখে নেওয়া যাক

ক্রেডিট বি (Kredit Bee)

বর্তমানে যে সমস্ত NBFC ঝটপট লোন দিয়ে থাকে তাদের মধ্যে অন্যতম একটি হল ক্রেডিট বি (Kredit Bee)। এই অ্যাপের মাধ্যমে আপনি ১০ হাজার টাকা থেকে শুরু করে ৪ লক্ষ টাকা পর্যন্ত লোন মাত্র ১০ মিনিটেই পেয়ে যেতে পারেন। তবে সুদের হার প্রায় ৩০% পর্যন্ত যেতে পারে। যে টাকা লোন নেবেন সেটা নূন্যতম ৩ মাস থেকে সর্বোচ্চ ২৪ মাস বা ২ বছরের মধ্যে শোধ করতে হবে। 

নাভি (Navi)

ক্যাপ্টেন কুল মহেন্দ্র সিং ধোনিকে এই অ্যাপের বিজ্ঞপন দিতে হয়তো আগেই দেখেছেন আপনি। এই অ্যাপটিও ইনস্ট্যান্ট লোন দিয়ে থাকে। তবে ক্রেডিট বি এর থেকে এই অ্যাপের মাধ্যমে অনেক বেশি টাকা পাওয়া যায়। নাভি দিয়ে আপনি সর্বোচ্চ ২০ লক্ষ টাকার লোন পেতে পারেন কয়েক মিনিটেই। যেটার জন্য আপনাকে ৯% থেকে ৪৫% পর্যন্ত সুদ দিতে হতে পারে। আর যে টাকা লোন নিচ্ছেন সেটা সর্বোচ্চ ৭২ মাসের EMI এ শোধ করা যাবে।

আরও পড়ুনঃ কৃষকদের জন্য বিরাট ঘোষণা, ১০ লক্ষ টাকা দেবে রাজ্য সরকার! ৩১শে আগস্টের আগেই করুন আবেদন

বাজাজ মার্কেটস (Bajaj Markets)

লোনের দুনিয়ায় বাজাজ নামটার সাথে অনেকেই পরিচিত। তবে এই অ্যাপ কিন্তু বাকি লোণের থেকে একেবারেই আলাদা। বাজাজ মার্কেটের মাধ্যমে আপনি সর্বোচ্চ ৫০ লক্ষ টাকা পর্যন্ত ইনস্ট্যান্ট লোন পেতে পারেন। যেটার জন্য ৯% থেকে শুরু করে ৩৫% পর্যন্ত সুদ গুণতে হতে পারে। তবে স্বস্তি একটাই বাকিদের তুলনায় এই অ্যাপের পরিশোধের সময় একটু বেশি পাওয়া যায়। আপনি ১ বছর থেকে শুরু করে সর্বোচ্চ ৬ বছরের জন্য লোন করতে পারবেন।

* নিউজশর্ট কোনোভাবে এই লোন অ্যাপগুলির সাথে যুক্ত নয়। এই পোস্টটি শুধুমাত্র তথ্য দেওয়ার জন্য। যে লোন নেওয়ার পূর্বে সমস্ত টার্ম ও কন্ডিশন, সুদের হার, EMI দেখে তবেই সিদ্ধান্ত নেবেন। 

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X