Gold Price Today at kolkata see gold and silver rates

সস্তার দিন অতীত! আজ কলকাতায় সোনার দাম হল কত? দেখুন সোনা-রুপার আজকের রেট

নিউজশর্ট ডেস্কঃ সদ্য মিটেছে জন্মাষ্টমীর অনুষ্ঠান। উৎসবের মরশুমে অনেকটাই কমেছিল সোনার দাম। কিন্তু বিশেষজ্ঞরা আগেই জানিয়েছিলেন শীঘ্রই ফের বাড়তে শুরু করবে সোনার মূল্য। আর হলও ঠিক তেমনটাই। আজ অর্থাৎ ২৮শে অগাস্ট সোনার দাম কিছুটা বেড়ে গিয়েছে। তাই এখন যদি সোনা কিনতে চান খরচ হবে কত? চলুন দেখে নেওয়া যাক ২২ ক্যারেট ২৪ ক্যারেট সোনা ও রুপার আজ রেট।

আজ কলকাতায় যদি আপনি ২২ ক্যারেট সোনা কিনতে চান তাহলে ১ গ্রামের জন্য ৬৭১৫ টাকা খরচ করতে হবে। অর্থাৎ ১ ভরী বা ১০ গ্রাম সোনার দাম পড়বে ৬৭ হাজার ১৫০ টাকা। যেটা গতকালের তুলনায় ২১০ টাকা বেড়ে গিয়েছে। আর যদি ২৪ ক্যারেট সোনা কেনার কথা ভাবেন তাহলে প্রতি গ্রামের জন্য আপনাকে ৭৩২৫ টাকা খরচ করতে হবে। অর্থাৎ ১০ গ্রাম সোনার জন্য গুণতে হবে ৭৩ হাজার ০৩০ টাকা। অর্থাৎ গতকালের তুলনায় দাম বেড়েছে ২২০ টাকা প্রতি দশ গ্রাম।

অবশ্য যদি ১৮ ক্যারেট সোনা কিনতে চান তাহলে খরচ কিছুটা কম হবে। আজ কলকাতায় ১ গ্রাম ১৮ ক্যারেট সোনার দাম ৫৪৯৪ টাকা। তাই যদি আপনি ১০ গ্রাম কেনেন সেক্ষেত্রে খরচ হবে ৫৪ হাজার  ৯৪০ টাকা। এক্ষেত্রেও দাম গতকালের তুলনায় ১৭০ টাকা বেড়ে গিয়েছে।

সোনার পাশাপাশি অনেকেই রুপার গয়না কিনতেও পছন্দ করেন। কারণ এটা সোনার তুলনায় দামে কম ও প্রতিদিন রুপালি ধাতুর দামও বেড়ে চলেছে। যার ফলে আগামীদিনে রুপার দামও বাড়তে পারে বলে এটিকে একটি ভালো বিনিয়োগের অপশন হিসাবেও দেখেন অনেকে। আজ যদি আপনি কলকাতায় রুপা কিনতে যান তাহলে ৮৮ হাজার ৫০০ টাকা প্রতি কেজি খরচ করতে হবে। অর্থাৎ ১০ গ্রাম রুপার জন্য ৮৮৫ টাকা লাগবে।

আরও পড়ুনঃ ১৫ দিন বন্ধ ব্যাঙ্ক! সেপ্টেম্বর মাসে দরকারি কাজ আছে? এখুনি দেখুন ছুটির তালিকা

প্রসঙ্গত, এবছর বাজেট ঘোষণা হবার পর থেকে বেশ অনেকটাই কমেছিল সোনার দাম। সেই সুযোগে অনেকেই গয়না কিনে নিয়েছে। তবে অনেকেরই মতে শীঘ্রই এই দাম ৮২ হাজার টাকা হয়ে যেতে পারে। তাই যারা এখনও সোনা কেনার প্লানিং করছেন জলদি কিনে নিন। নাহলে পরে দাম অত্যাধিক বেড়ে গেলে আফসোস করতে হবে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X