Gold Price today at Kolkata increased a bit See Gold and Silver Price Today

পুজোর আগে এটাই শেষ সুযোগ! আজ কলকাতায় কত হল সোনার দাম? দেখুন সোনা-রুপার আজকের রেট

নিউজশর্ট ডেস্কঃ সারাবছরই কম বেশি সোনা কেনা হয়েই থাকে। তবে উরসব ও বিয়ের মরশুমে সোনার বিক্রি বেড়ে যায়। বিশেষ করে যদি কোনো কারণে সোনার দাম পড়তে শুরু করে তাহলে ঝাঁপিয়ে পড়েন আমজনতা। বিগত কয়েক সপ্তাহে বেশ কিছুটা কম ছিল সোনার দাম (Gold Price)। তবে জন্মাষ্টমীর পর থেকেই ফের অল্প অল্প করে বাড়তে শুরু করেছে। আজ যদি কেউ সোনা কিনতে চান তাহলে খরচ হবে কত? চলুন দেখে নেওয়া যাক কলকাতা শহরে আজকের সোনা ও রুপার রেট।

আজ কলকাতায় সোনার দাম

আজ কলকাতায় যদি আপনি ২২ ক্যারেট সোনা কিনতে চান তাহলে প্রতি গ্রামের জন্য ৬৭১৬ টাকা খরচ করতে হবে। অর্থাৎ ১ ভরী বা ১০ গ্রাম সোনা কিনতে খরচ করতে হবে ৬৭ হাজার ১৬০ টাকা। যেটা গতকালের তুলনায় সামান্য বেশ। কাল যা দাম ছিল তার তুলনায় ১০ টাকা বেড়েছে সোনার দাম প্রতি ১০ গ্রামের জন্য।

এদিকে ২৪ ক্যারেট সোনা কিনতে হলে ১ গ্রামের জন্য ৭৩২৬ টাকা খরচ করতে হবে। যার অর্থ আজ ১০ গ্রাম বা ১ ভরী সোনা কিনতে লাগবে ৭৩ হাজার ২৬০ টাকা। ক্ষেত্রেও দাম ১০ টাকা বেড়েছে। তবে এটা এমন কোনো মূল্যবৃদ্ধি নয় বলেই জানা যাচ্ছে। তবে আগামীদিনে খুব সুঘ্রই সোনার দাম ৮২ হাজার টাকা পর্যন্ত হয়ে যেতে পারে বলে মত বিজ্ঞানীদের।

এছাড়া যদি আপনি ১৮ ক্যারেট গহনা সোনা কিনতে চান তাহলে আরও কম দাম পড়বে। এক্ষেত্রে গ্রামপ্রতি ৫৪৯৫ টাকা লাগবে। অৰ্হতাত ১০ গ্রাম ১৮ ক্যারেট সোনার দাম আজ ৫৪ হাজার ৯৫০ টাকা। এক্ষেত্রেও ১০ টাকা দাম বেড়েছে ১ ভরী সোনার দাম।

আরও পড়ুনঃ বেকারদের জন্য দারুণ সুখবর! বিনামূল্যে চাকরির প্রশিক্ষণ দেবে সরকার, ঝটপট করুন আবেদন

আজ কলকাতায় রুপার দাম

সোনা ছাড়াও অনেকেই আজকাল রুপার গয়না কিনতে ও পড়তে পছন্দ করছেন। তাই আপনি যদি সোনার বদলে রুপা কিনতে চান তাহলে কত খরচ হবে? আজ কলকাতায় ১০ গ্রাম রুপার দাম ৮৮৪ টাকা। অর্থাৎ ১ কেজি রুপার দাম ৮৮ হাজার ৪০০ টাকা। যেটা কেজিতে গতকালের তুলনায় ১০০ টাকা কম। তাই সোনা বা রুপা কেনার থাকলে এখনই কিনে নিতে পারেন।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X