Gold Price Today in Kolkata best time to buy see Gold and Silver Rates

এটাই কেনার সেরা সুযোগ, ১ মাসে অনেকটায় কমল সোনার দাম, আপনার এলাকায় কত?

নিউজশর্ট ডেস্কঃ সোনা হল এমন একটা ধাতু যেটা সারাবছরই হাই ডিমান্ডে থাকে। একদিকে যেমন যে কোনো শুভ কাজে সোনা ব্যবহার হয় তেমনি বিনিয়োগের জন্যও সবচেয়ে নিরাপদ মনে করা হয় সোনাকেই। তাই একদিনের জন্যও যদি দাম কমে তাহলে হুড়মুড়িয়ে সেটা কেনার জন্য ভিড় জমান আমজনতা। বিগত কিছুদিন বেশ ভালোই উঠানামা করছে সোনার দাম। আজ যদি আপনি কলকাতায় সোনা কিনতে চান তাহলে খরচ হবে কত? চলুন দেখে নেওয়া যাক সোনা ও রুপার আজকের রেট।

আজ কলকাতায় সোনার দাম

আজ যদি আপনি কলকাতায় সোনা কিনতে চান তাহলে ২২ ক্যারেট ১ গ্রাম সোনার জন্য খরচ পড়বে ৬৭১৪ টাকা। অর্থাৎ ১ ভরী বা ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৬৭ হাজার ১৪০ টাকা। যেটা গতকালের দামের তুলনায় প্রতি ১০ গ্রামে মাত্র ১০০ টাকা কম।

অন্যদিকে যদি ২৪ ক্যারেট সোনা কিনতে চান তাহলে এক গ্রামের জন্য আপনার খরচ হবে ৭৩২৪ টাকা। আর ১০ গ্রাম বা একভরী সোনার জন্য লাগবে ৭৩ হাজার ২৪০ টাকা। এক্ষেত্রেও প্রতি দশ গ্রামে মাত্র ১০০ টাকা কমেছে সোনার দাম। তবে যদি ১৮ ক্যারেট সোনা কেনেন তাহলে খরচ অনেকটাই কমে যেতে পারে।

কলকাতায় আজকের দিনে ১ গ্রাম ১৮ ক্যারেট সোনার দাম ৫৪৯৩ টাকা। অর্থাৎ একভরী বা ১০ গ্রাম ১৮ ক্যারেট সোনা কিনতে হলে খরচ পর্বে ৫৪ হাজার ৯৩০ টাকা। এখানেও সেই ১০০ টাকা দাম কমেছে প্রতি ভরীর জন্য।

আরও পড়ুনঃ মেধাবী পড়ুয়াদের ৭০,০০০ টাকার স্কলারশিপ দিচ্ছে স্টেট ব্যাংক, রইল আবেদন পদ্ধতি সহ খুঁটিনাটি

আজ কলকাতায় রুপার দাম

তবে যদি সোনার বদলে রুপা কিনতে চান? সেক্ষেত্রে জানিয়ে রাখি আজ ১০ গ্রাম রুপার জন্য ৮৮৪  টাকা খরচ করতে হবে। প্রতি কেজি রুপার আজকের বাজার মূল্য ৮৮ হাজার ৪০০ টাকা। বিগত ১০ দিনে ১ কেজি রুপার দাম বেড়েছে প্রায় ১৪০০ টাকা মত।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X