Partha Bhaymik Launch of New App Sorasori Sangsod for Women Safety and security

একটা বাটন প্রেস করলেই হাজির হবে পুলিশ, নারী সুরক্ষায় ‘সরাসরি সাংসদ’ অ্যাপ আনছেন পার্থ ভৌমিক

নিউজশর্ট ডেস্কঃ আরজি কর কাণ্ডের পর থেকেই বিচার চেয়ে পথে নেমেছে রাজ্যের মানুষেরা। এমনকি রাজনৈতিক ব্যক্তিত্বরাও সরব হয়েছেন। তবে এবার নারী সুরক্ষা ও নিরাপত্তার জন্য বড় পদক্ষেপ নিলেন ব্যারাকপুরের সংসদ পার্থ চট্টোপাধ্যায়। নিজের এলাকায় বিশেষ অ্যাপ চালুর কথা জানালেন তিনি।

লোকসভা ভোটে জেতার পর সংসদ নির্বাচিত হয়েছেন পার্থ ভৌমিকবাবু। এদিন তার কার্যকালের প্রথম প্রশাসনিক বৈঠকের আয়োজন করা হয়েছিল। যেখানে উপস্থি ছিলেন জেলাশাসক, জেলা পরিষদের সভাপতি থেকে একাধিক প্রশাসনিক আধিকারিকেরা। সেখানেই নারী সুরক্ষার স্বার্থে নতুন অ্যাপ চালু করার ঘোষণা করেন তিনি।

বৈঠক শেষে সংবাদ মাধ্যমকে পার্থ ভৌমিক জানান, ‘সরাসরি সংসদ’ অ্যামের মাধ্যমে মানুষেরা নিজেদের সমস্যার কথা সরাসরি জানাতে পারবেন। এছাড়া রাজ্য সরকারে পরিষেবা বা অন্য কোনো সমস্যা হলে সেটাও জানাতে পারবেন সরাসরি। তাছাড়া, এই অ্যাপে রাখা হবে ‘Panic Button’ যেটা মূলত নারী সুরক্ষার কথা ভেবেই দেওয়া হবে।

সরাসরি সংসদ অ্যাপের মধ্যে প্যানিক বাটনে ক্লিক করলেই স্থানীয় থানায় লোকেশন সমেত এমার্জেন্সি মেসেজ চলে যাবে। এরফলে দ্রুত অ্যাকশন নেওয়া যাবে। আগামী এক মাসের মধ্যেই এই সমস্ত ফিচার্স আনা হবে বলে জানান সংসদ পার্থ ভৌমিক।

আরও পড়ুনঃ মেধাবী পড়ুয়াদের ৭০,০০০ টাকার স্কলারশিপ দিচ্ছে স্টেট ব্যাংক, রইল আবেদন পদ্ধতি সহ খুঁটিনাটি

প্রসঙ্গত, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নীতি মেনেই নিজের এলাকার উন্নয়ন কতটা হয়েছে সেটা নিয়েই এদিনের বৈঠকের আয়োজন করা হয়েছিল। বিধায়ক থেকে পুরসভার চেয়ারম্যান ও গ্রাম পঞ্চায়েতের সভাপটি সকলের থেকেই আগামী দিনের উন্নয়নের জন্য কি কি প্রয়োজন তাঁর তালিকা জানতে চেয়েছিলেন তিনি। যে সমস্ত কাজের কথা জানানো হয়েছে তার মধ্যে যতটা সম্ভব করানোর জন্য চেষ্টা করবেন তিনি এমনটাই জানা যাচ্ছে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X