Gold Price at Kolkta Today See Gold and Silver Rates

একেই বলে পোয়া বারো! পুজোর আগে ফের কমল সোনার দাম, দেখুন আজকে কলকাতায় সোনা-রুপার রেট

নিউজশর্ট ডেস্কঃ বিনোয়োগের জন্য হোক বা যে কোনো কোনো শুভ অনুষ্ঠানে উপহার দেওয়ার জন্য সারা বছরই সোনার চাহিদা থাকে বেশ। বিশেষ করে যদি কোনো কারণে সোনার দাম নিম্নমুখী হয় তাহলে দোকানে ভিড় লেগে যায়। আর সম্প্রতি কয়েকটিন ধরে লাগাতার কমেই চলেছে সোনার দাম। অবশ্য শুধুই সোনা নয়, রুপার দামও কমেছে বেশ কিছুটা। এই অনেকের মোটেই এটা সেরা সময় সোনার গয়না কেনার জন্য। তাই কিনতে যাওয়র আগেই দেখে নিন আজ কলকাতায় সোনা ও রুপার রেট।

আজকে কলকাতায় সোনার দাম

আপনি যদি আজ কলকাতায় ২২ ক্যারেট ১ গ্রাম সোনা কিনতে চান তাহলে ৬৬৭০ টাকা খরচ হবে। অর্থাৎ ১০ গ্রাম বা ১ ভরী সোনার জন্য ৬৬ হাজার ৭০০ টাকা খরচ হবে। আজ গতকালের তুলনায় দশগ্রামে ১০ টাকা কমেছে সোনার দাম। তবে আপনি যদি ২৪ ক্যারেট সোনা কিনতে চান তাহলে ১ গ্রামের জন্য আপনাকে ৭২৭৬ টাকা খরচ করতে হবে। যার অর্থ ২৪ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম আজ ৭২ হাজার ৭৬০ টাকা। এক্ষেত্রেও ১০ টাকা কমেছে সোনার দাম প্রতি ১০ গ্রামের জন্য।

তবে আপনি যদি কম দামে সোনা কিনতে চান তাহলে ১৮ ক্যারেট সোনা একটা দুর্দান্ত অপশন হতে পারে। আজ কলকাতায় ১ গ্রাম ১৮ ক্যারেট সোনা কিনতে গেলে দাম পড়বে ৫৪৫৬ টাকা। অর্থাৎ ১০ গ্রাম বা ১ ভরী ১৮ ক্যারেট সোনার জন্য ৫৪ হাজার ৫৭০ টাকা খরচ করতে হবে। এক্ষেত্রেও গতকালের তুলনায় ১০ টাকা দাম কমেছে প্রতি ১০ গ্রামে।

আরও পড়ুনঃ ১০ লক্ষ জেতার সুবর্ণ সুযোগ! ছাত্রছাত্রীদের জন্য কুইজের আয়োজন করল RBI, দেখুন আবেদন পদ্ধতি

আজ কলকাতায় রুপার দাম

বর্তমানে অনেকেই সোনার পর রুপা কিনতে ভালোবাসেন। একদিক এটা যেমন দ্বিতীয় মূল্যবান ধাতু তেমনি গয়নাও খুব সুন্দর হয়। তাই আপনি যদি আজ রূপ কেনার প্ল্যান করে থাকেন তাহলে জানিয়ে রাখি, আজ কলকাতায় ১০০ গ্রাম রুপার দাম ৮৫০০ টাকা। অর্থাৎ এক কেজি রুপা কিনতে আজ খরচ করতে হবে ৮৫০০ টাকা। যেটা গতকালের তুলনায় ১০০ টাকা কম।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X