BSNL Live TV App introduced for android users check price rate how to download BSNL Live TV App

Airtel-Jio এর ব্যবসায় লালবাতি! Live TV App লঞ্চ করে হাইভোল্টেজ ঝটকা দিল BSNL

নিউজশর্ট ডেস্কঃ বর্তমান সময়ে দাঁড়িয়ে টিভি দেখার জন্যও অনেকেই মোবাইল ফোনের ব্যবহার করছেন। এর জন্য অবশ্য টেলিকম কোম্পানিগুলিকে ধন্যবাদ দিতে হয়। বিনামূল্যে ফোরজি ইন্টারনেট পরিষেবা দিয়ে ভারতবর্ষে ইন্টারনেট বিপ্লব এনেছিল রিলায়েন্স Jio। এখনো জিওর নাম্বার থাকলে ফ্রিতেই দেখা যায় জিও টিভি (Jio TV)। তবে এবার আম্বানির কোম্পানিকে বড়সড়ো ঝটকা দিল বিএসএনএল (BSNL)।

গত জুলাই মাসের শুরুতে মোবাইল রিচার্জ এর দাম বৃদ্ধির পর থেকেই Jio, Airtel, Vi এর মত টেলিকম সংস্থাগুলির উপর একপ্রকার ক্ষুদ্ধ আমজনতা। এই কারণেই অনেকে সস্তার অপশন বেছে নিতে বিএসএনএলে পোর্ট করে চলে গিয়েছেন। নতুন করে গ্রাহক সংখ্যা বাড়তে থাকায় পরিষেবা আরো উন্নত করতে তৎপর হয়েছে সংস্থাটিও। জোর কদমে চলছে গোটা দেশজুড়ে 4G লঞ্চের কাজ। এরই মাঝে জানা গেল এবার অনলাইনে টিভি দেখা যাবে বিএসএনএলের নতুন অ্যাপ বিএসএনএল লাইভ টিভিতে (BSNL Live TV)।

হ্যাঁ একেবারে ঠিক দেখছেন এবার অ্যান্ড্রয়েড মোবাইল ব্যবহারকারীদের জন্য বিএসএনএল টিভি পরিষেবা চালু করল ভারত সঞ্চার নিগম লিমিটেড। তবে এখনই সার্ভিস চালু হয়ন, তাই এই মুহূর্তে কি কি ফিচার থাকবে বা কি কি পরিষেবা পাওয়া যাবে সেটা নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে চাইলে গুগল প্লে স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করে রাখতে পারেন। এর সবথেকে বড় সুবিধা হল আলাদা কোনো সেটটপ বক্স লাগেনা। যার ফলে বাড়িতে তো বটেই যেখানে খুশি টিভি দেখতে পারবেন। আর যেহেতু সেট টপ বক্স লাগছে না তাই বিদ্যুৎও বাঁচবে।

আরও পড়ুনঃ আর হবে না দুর্ঘটনা! লোকাল ট্রেনেও লাগছে অত্যাধুনিক সিস্টেম, রেলের নয়া উদ্যোগে খুশি যাত্রীরা

যেমনটা জানা যাচ্ছে লাইভ টিভি অ্যাপটি পাবলিশ করা হয়েছে We Connect নামক কোম্পানি। এই কোম্পানিটি এবছরের শুরুর দিকে ফেব্রুয়ারি মাসে ইন্টারনেট প্রটোকল টিভি বা IP TV লঞ্চ করেছিল। এবার জানা যাচ্ছে তারাই চালু করতে চলেছে BSNL Live TV। যার মাধ্যমে বাড়ি হোক বা রাস্তা যেখানে খুশি পছন্দের টিভি শো বা সিরিয়াল দেখে পাওয়া যাবে ফোন থেকেই। প্রাথমিকভাবে এই সার্ভিসের জন্য ১৩০ টাকা করে চার্জ দিতে হবে বলে জানা যাচ্ছে। তবে হয়তো ভবিষ্যতে কোনো BSNL রিচার্জ প্ল্যানের সাথে ফ্রি সাবস্ক্রিপশন পাওয়াও যেতে পারে।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X