Gold Price Changed in Last 24 hours See Gold and Silver Rates Today

১ দিনেই সোনার দামে বিরাট বদল! সস্তা হল না দামি? দেখুন কলকাতায় সোনা ও রুপার রেট কত

পার্থ মান্না: এবছর আগস্টের শেষের দিক থেকেই হলুদ ধাতুর দাম পড়তে শুরু করেছিল। হু হু করে বিক্রি বেড়েছিল সোনার দোকানে। বিশেষ করে গণেশ চতুর্থীর দিনেও প্রচুর মানুষ সোনার গয়না কিনেছেন। কিন্তু সেই সুদিন আর নেই, এবার হু হু করে বাড়তে শুরু করেছে সোনার দাম। বিগত ২৪ ঘন্টাতেই যে দাম বেড়েছে তাতে কপালে ভাঁজ পরে গিয়েছে মধ্যবিত্তের কপালে। আপনি কি আজ সোনা কিনতে চান? তাহলে চলুন দেখে নেওয়া যাক আজকের সোনা ও রুপার রেট কত।

আজ কলকাতায় সোনার দাম

আপনি কি আজই সোনা কেনার কথা ভাবছেন? তাহলে ২২ ক্যারেট সোনা কিনতে গেলে আপনার ১ গ্রামের দাম পড়বে ৬৮৬৫ টাকা। যার অর্থ ১০ গ্রাম বাইশ ক্যারেট সোনার জন্য খরচ হবে ৬৮ হাজার ৬৫০ টাকা। আর ১০০ গ্রাম সোনার জন্য ৬ লক্ষ ৮২ হাজার টাকা দাম পড়বে। অর্থাৎ বিগত ২৪ ঘন্টায় প্রতি একশো গ্রামের জন্য ৪০০০ টাকা বেড়েছে সোনার দাম।

আরও খাঁটি অর্থাৎ ২৪ ক্যারেট সোনা কিনতে চাইলে এক গ্রামের জন্য ৭৪৮৯ টাকা অর্থাৎ ১০ গ্রাম বা ১ ভরী সোনা কিনতে হলে ৭৪ হাজার ৮৯০ টাকা লাগবে। আর ১০০ গ্রাম কিনতে চাইলে ৭ লক্ষ ৪৮ হাজার ৯০০ টাকা লাগবে। যার অর্থ হল ১ দিনেই ২৪ ক্যারেট ১০০ গ্রাম সোনার দাম বেড়েছে ৪৪০০ টাকা।

তবে চাইলে সস্তাতেও সোনা কিনতেই পারেন। সেক্ষেত্রে আপনকে ১৮ ক্যারেট ১ গ্রাম সোনার জন্য ৫৬১৭ টাকা দিতে হবে। অর্থাৎ ১ ভরী বা ১০ গ্রামের জন্য ৫৬ হাজার ১৭০ টাকা ও ১০০ গ্রামের জন্য ৫ লক্ষ ১৭ হাজার টাকা খরচ করতে হবে। সেক্ষেত্রেও সোনার দাম ২৪ ঘন্টায় ৩৩০০ টাকা বেড়ে গিয়েছে।

আরও পড়ুনঃ ১২০০০ লোক নেবে ভারতীয় রেল, নূন্যতম উচ্চমাধ্যমিক পাশ হলেই এভাবে করুন আবেদন 

আজ কলকাতায় রুপার দাম

অতিরিক্ত দামের কারণে যদি সোনা না কিনতে চান তাহলে রুপা কেনা যেতেই পারে। সেক্ষেত্রে আপনাকে ১০০ গ্রাম রুপার জন্য ৯২০ টাকা দিতে হবে। অর্থাৎ আজ কলকাতায় রুপা ৯২০০০ টাকা কেজি। যেটা গতকালের তুলনায় ২৫০০ টাকা বেশি।

Partha Sarathi Manna

Partha Sarathi Manna

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক, রয়েছে রামকৃষ্ণ মিশন থেকে অ্যাডভান্স মাল্টিমিডিয়া ডিগ্রি। পড়াশোনা শেষে বিগত ৪ বছরের বেশি সময় ধরে সাংবাদিকতার সাথে যুক্ত। ডিজিটাল মিডিয়াতে কর্মজীবন শুরু ২০২০ সালে। বিনোদন, লাইফস্টাইল, টেকনোলজি থেকে ভ্রমণ সম্পর্কে লিখতে দক্ষ। তবে পড়াশোনা বিষয়ক লেখালিখিতেও বেশ আগ্রহী। কাজের বাইরে সিনেমা বা ওয়েব সিরিজ দেখতে, ঘুরতে যাওয়াই নেশা মেল - [email protected]

X