Arijit

টোকিও অলিম্পিকে কেন পদকহীন পাকিস্তান? ক্রীড়ামন্ত্রীকে ধুঁয়ে দিলেন ইমরান খান

একটি দুটি নয় এবারের টোকিও অলিম্পিক থেকে ভারত জিতেছে সাতটি পদক। তার মধ্যে রয়েছে একটি সোনা। আর প্রতিবেশী দেশ যখন অলিম্পিক থেকে এমন সাফল্য পেয়েছে তখন এবারের অলিম্পিকে পদক শূন্য পাকিস্তান। এবারের টোকিও অলিম্পিক থেকে পদক শূন্য হাতেই ফিরতে হয়েছে পাকিস্তানকে। স্বাভাবিকভাবেই এই বিষয়টি নিয়ে খুবই ক্ষুব্ধ পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। যেখানে ইমরান খান পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক, সেখানে দেশ অলিম্পিক থেকে শূন্য হাতে ফেরায় বিষয়টি একেবারেই ভাল ভাবে মেনে নেয় নি ইমরান খান। সরাসরি তলব করা হয়েছে পাকিস্তানের ক্রিড়ামন্ত্রীকে।

   

শুধু পদক জয়ে ব্যর্থতাই নয় অলিম্পিকে ক্রীড়াবিদ পাঠাতেও ব্যর্থ হয়েছে পাকিস্তান। ভারত যেখানে 100 জনেরও বেশি ক্রীড়াবিদ পাঠিয়েছিল টোকিও অলিম্পিকে। সেখানে মাত্র 10 জনের একটি ছোট দল গিয়েছিল পাকিস্তান থেকে। স্বাভাবিকভাবেই এই সমস্ত জানার পর খুবই ক্ষুব্ধ পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। আর তাই এবার নিজেই আসরে নেমে পড়লেন পাকিস্তানের এমন দুর্দশার কারণ খুঁজতে।

পাকিস্তানের ক্রীড়ামন্ত্রী ফেমিদা মির্জা জানিয়েছেন, “খেলাধুলায় পাকিস্তানের এমন করুণ অবস্থার কারণ তিনি খুব দ্রুত খুজে বের করবেন এবং খেলাধুলার পরিকাঠামো উন্নতিতে পাকিস্তান সরকারের তরফ থেকে সমস্ত রকম সাহায্য করা হবে।”