Arijit

কপিল দেব সহ একাধিক কিংবদন্তিকে পিছনে ফেলে লর্ডসে ইতিহাস গড়লেন মহম্মদ সিরাজ

লর্ডস টেস্টে বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স করেন ভারতের তরুণ পেসার মহম্মদ সিরাজ। দুর্দান্ত বোলিং করে একাধিক রেকর্ড ভাঙার সঙ্গে বেশ কয়েক জন কিংবদন্তিকে ছাপিয়ে গেলেন সিরাজ। দুরন্ত বোলিং পারফরম্যান্স করে সিরাজ টপকে গেলেন ভারতের প্রথম বিশ্বকাপ জয়ী অধিনায়ক কিংবদন্তি কপিল দেবকে। এছাড়াও আর পি সিং, ইশান্ত শর্মা, ভেঙ্কটেশ প্রসাদ সহ একাধিক ভারতীয় ক্রিকেটারকে টপকে গেলেন সিরাজ। সিরাজের এই পারফরম্যান্সে দৌলতে লর্ডস টেস্ট জিততে বেশ সুবিধা হয় ভারতের। অধিনায়ক বিরাট কোহলিও সিরাজের বোলিংয়ের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন।

   

লর্ডস টেস্টের প্রথম ইনিংসে 30 ওভার বল করে মাত্র 94 রান দিয়ে 4 টি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়েছিলেন সিরাজ, ছিল সাতটি মেডেন ওভার। সিরাজকে একই ছন্দে পাওয়া যায় দ্বিতীয় ইনিংসেও। দ্বিতীয় ইনিংসে মাত্র 10.5 ওভার বোলিং করে 4টি উইকেট তুলে নিয়েছিলেন সিরাজ। দুই ইনিংস মিলিয়ে 40.5 ওভার বোলিং করে 126 রান দিয়ে 8 টি উইকেট নিয়ে কিংবদন্তি কপিল দেবকে টপকে যান সিরাজ।

এর আগে ভারতীয়দের মধ্যে লর্ডসে সেরা পারফরম্যান্স ছিল কপিল দেবের। 53 ওভার বোলিং করে 168 রান দিয়ে 8 টি উইকেট নিয়েছিলেন কপিল দেব। তারপর ছিলেন আর পি সিং, 33.3 ওভার বোলিং করে 117 রানের বিনিময়ে 7 টি উইকেট নিয়েছিলেন তিনি। এবার 126 রানে 8 টি উইকেট নিয়ে সবাইকে টপকে গেলেন সিরাজ।