Arijit

আম্পায়ারের ওপর মেজাজ দেখিয়ে চরম শাস্তির কবলে কে এল রাহুল, হতে পারেন নির্বাসিত

ভারত বনাম ইংল্যান্ডের চতুর্থ টেস্টের দ্বিতীয় ইনিংসে ভারত ওপেনার কে এল রাহুলের আউট নিয়ে সামান্য বিতর্ক সৃষ্টি হয়েছিল। আম্পায়ার রাহুলকে আউট দিলেও সেই সিদ্ধান্ত মেনে নিতে পারেননি রাহুল। রাহুলের দাবি তিনি আউট ছিলেন না। ফলে আম্পায়ারের সিদ্ধান্তে মাঠের মধ্যেই বিরক্তি প্রকাশ করে ফেলেন রাহুল। রাহুলের এমন আচরণ যে মোটেও ভালো ভাবে নেন নি আম্পায়াররা সেটা বোঝা গেল ম্যাচের চতুর্থ দিনেই। আম্পায়ারের সঙ্গে খারাপ আচরণের জন্য শাস্তির কবলে পড়লেন এই তারকা ওপেনার।

   

ভারতের ইনিংসের 34 তম ওভারে জেমস অ্যান্ডারসনের বলে ক্যাচ আউট হন রাহুল। তবে রাহুলের দাবি ছিল বল কোন ভাবেই ব্যাটে লাগে নি। আম্পায়ার রাহুলকে আউট দিলে মাঠেই ক্ষোভ প্রকাশ করে ফেলেন রাহুল। যদিও রিপ্লেতে দেখা যায় বল রাহুলের ব্যাট ছুঁয়েছে, ফলে আম্পায়ারের সিদ্ধান্ত যে কোন ভুল ছিল না সেটা পরিস্কার হয়ে যায়।

আম্পায়ারের সিদ্ধান্তে বিরক্তি প্রকাশ, মাঠেই আম্পায়ারের সঙ্গে খারাপ ব্যবহার। এইসব অপরাধে শাস্তি স্বরূপ ম্যাচ ফি-র 15 শতাংশ জরিমানা করা হল রাহুলকে। সেই সঙ্গে রাহুলের নামের পাশে যুক্ত হল 1 ডিমেরিট পয়েন্ট। যদি আগামী 24 মাসে রাহুলের নামে আরও দুটি ডিমেরিট পয়েন্ট যুক্ত হয় তাহলে নির্বাসিত হতে হবে রাহুলকে। ম্যাচ রেফারি ক্রিস ব্রড এই শাস্তি ঘোষণা করেছেন।