Arijit

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কার ভাগ্যের শিঁকে ছিড়বে শ্রেয়স না হনুমার! জানালেন প্রাক্তন নির্বাচক

আর কয়েক দিন পর দক্ষিণ আফ্রিকা উড়ে যাচ্ছে ভারতীয় ক্রিকেট দল। আগামী 26 শে ডিসেম্বর থেকে দক্ষিণ আফ্রিকার মাটিতে শুরু হচ্ছে ভারত এবং দক্ষিণ আফ্রিকার প্রথম টেস্ট ম্যাচ। ইতিমধ্যেই এই টেস্ট সিরিজের দল ঘোষণা হয়েছে। তবে তারপর থেকে প্রথম একাদশ কেমন হবে এই নিয়ে ভারতীয় ক্রিকেটে জোর জল্পনা চলছে।

   

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দলে সুযোগ দেওয়া হয়নি হনুমা বিহারিকে। ফর্মে থাকার পরেও জাতীয় দল থেকে হনুমা বিহারির এই ভাবে বাদ পড়া নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল। তবে ভারতীয় এ দলের হয়ে দক্ষিণ আফ্রিকা সফরে গিয়েছিলেন হনুমা বিহারি, সেখানে ব্যাট হাতে দুর্দান্ত পারফরম্যান্স করে নির্বাচকদের তাকে দলে ফিরিয়ে আনতে বাধ্য করেছে।

অপরদিকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে অভিষেক টেস্টে সুযোগ পেয়েই দুর্দান্ত পারফরম্যান্স করেছেন শ্রেয়স আইআর। প্রথম ইনিংসে সেঞ্চুরি করার পর দ্বিতীয় ইনিংসে হাফ সেঞ্চুরি করে জাতীয় দলে নিজের জায়গা অনেকটাই পাকা করে ফেলেছেন তিনি। এমন পরিস্থিতিতে প্রশ্ন উঠতে শুরু করেছে সাউথ আফ্রিকা সফরে ভারতীয় দলে কে সুযোগ পাবেন হনুমা বিহারি নাকি শ্রেয়স আইয়ার?

এবার এই বিষয়ে মুখ খুললেন ভারতের প্রাক্তন নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ। তিনি বলেন, ” ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে হনুমা বিহারির সুযোগ পাওয়া উচিত ছিল, কিন্তু বিসিসিআই হয়তো কিছু ভালো ভেবেই ওকে নেয়নি। দক্ষিণ আফ্রিকা সফরে ওর খেলা উচিত। হনুমা বিহারির টেকনিক ভালো, অপরদিকে মিডল অর্ডারে ব্যাট করতে নেমে রানের গতি অনেকটাই বাড়িয়ে দিতে পারেন শ্রেয়স আইআর। তাই এক্ষেত্রে টিম ম্যানেজমেন্টের ঠিক করবে তারা কেমন দল তৈরী করতে চাই, সেই হিসেবে এই দুজনের মধ্যে একজন হয়তো জায়গা পাবেন।