Arijit

শ্রীলঙ্কাকে হারিয়ে অষ্টমবার এশিয়া কাপ ঘরে তুলল ভারত

টুর্ণামেন্টের শুরুতে পাকিস্তানের কাছে হারলেও পুরো টুর্ণামেন্ট জুড়ে দাপুটে পারফরম্যান্স করে সেমি ফাইনালে উঠেছিল ভারতীয় অনূর্ধ্ব 19 দল। সেমিফাইনালে বাংলাদেশকে হারিয়ে ফাইনালের টিকিট পেয়ে যায় ভারত। আজ অনূর্ধ্ব 19 এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছিল ভারতীয় অনূর্ধ্ব 19 দল।

   

এই ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই ভারতীয় বোলারদের দাপটে ব্যাটিং বিপর্যয়ের সম্মুখীন হয় শ্রীলঙ্কা দল। পরপর উইকেট হারিয়ে 32.5 ওভারে যখন শ্রীলঙ্কার স্কোর হয়ে যায় 74-7। সেই সময় বৃষ্টি এসে কিছুক্ষণের জন্য খেলা বন্ধ করে দেয়। পরে আম্পায়াররা ওভার কমিয়ে 38 ওভারের ম্যাচ করে দেয়। নির্ধারিত ওভারে 9 উইকেট হারিয়ে 106 রান তোলে শ্রীলঙ্কা।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার হারনুর সিংহকে হারিয়ে চাপে পড়ে যায় ভারত। সেই সময় ভারতের হাল ধরেন অঙ্গকৃশ রঘুবংশী এবং শাইক রশিদ। ফের ভারতের ব্যাটিং এর সময় বৃষ্টি নামে। বাধ্য হয়ে আম্পায়াররা 32 ওভারে জয়ের জন্য ভারতের কাছে 102 রানের টার্গেট বেঁধে দেয়। আর কোন উইকেট না হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় ভারত এবং 9 উইকেটে ফাইনালে শ্রীলঙ্কাকে হারিয়ে অষ্টম বারের মতো এশিয়া কাপ ঘরে তুলে নেয় ভারতীয় অনূর্ধ্ব 19 দল।