বিনোদনসেরা খবর

‘বিদেশের মাটিতে সোনামণির জয়জয়কার’, এবার বিদেশি ভাষায় মুক্তি দেওয়া হচ্ছে এই ধারাবাহিক

বাংলা সিরিয়াল নিয়ে চর্চার শেষ নেই।‌ কখনও ধারাবাহিকের উদ্ভট বিষয়বস্তু তো কখনও আবার অদ্ভুত চিত্রায়ণ। এইসব কিছু নিয়েই চলতে থাকে কাঁটা ছেঁড়া। তবে জানেন কি, এই সিরিয়ালগুলিরই ব্যাপক চাহিদা রয়েছে বিদেশের মাটিতে! এমনকি বিদেশী ভাষায় ডাবিং হয়ে বিদেশের মাটিতে সম্প্রচার করতেও শুরু করেছে সোনামণি সাহার (Sonamoni Saha) জনপ্রিয় একটি সিরিয়াল।

নাহ্, এ কথা শুধু গালগল্প নয়, সত্যিই এবার দেশের গণ্ডি পেরিয়ে বিদেশের মাটিতে ঝড় তুলছে বাংলা সিরিয়াল। আসলে বর্তমান দিনে ওটিটির রমরমায় নানান ভাষার, নানান দেশের ওয়েব সিরিজ, শো, সিরিয়াল দেখতে পাই আমরা। ভারতে বসে যেমন, কোরিয়ান, জাপানিজ, চাইনিজ শো দেখতে পাই তেমনই বিদেশের মাটিতেও চলে ভারতীয় শো।

আর সম্প্রতি এই তালিকাতে উঠে এল সোনামণি সাহার ‘দেবী চৌধুরানী’ (Debi Choudhurani) সিরিয়ালটির নাম। আসলে আমাদের পড়শি দেশ মায়ানমারে (Myanmar) সম্প্রচারিত হতে শুরু করেছে এই ধারাবাহিক। বলে রাখি, ‘দেবী চৌধুরানী’র হাত ধরেই ছোট পর্দায় পা রেখেছিলেন সোনামণি। সাহিত্য সম্রাট বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের রচিত উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছিল এই ধারাবাহিক।

এমনিতে দেশের মধ্যে বহু সিরিয়ালেরই রিমেক করা হয়েছে। তেলেগু থেকে শুরু করে মালায়ালাম, হিন্দি, ওড়িয়া নানা ভাষায় ডাব করে সম্প্রচার করা হয়েছে। পাশাপাশি পড়শী দেশ বাংলাদেশেও কম জনপ্রিয়তা নেই। আর এবার তো পৌঁছে গেল সূদূর মায়ানমারে। সূত্রের খবর, মায়নামারে সেই ভাষাতেই মুক্তি পাবে সোনামণির ‘দেবী চৌধুরানী’।

 

আপাতত এই খবরে দারুন খুশি ভক্তমহল। সেইসময় ধারাবাহিকটি ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিল দর্শকমহলে। প্রায় এক বছরের মত চলেছিল সোনামণির এই সিরিয়ালটি। পাশাপাশি অভিনেত্রীর জনপ্রিয়তাও পৌঁছে যায় তুঙ্গে। কেরিয়ারেও আর পিছন ফিরে তাকানোর প্রয়োজন পড়েনি। এরপর এই জনপ্রিয়তা আরো এক ধাপ এগিয়ে দেয় স্টার জলসার ‘মোহর’।

প্রতীক সেনের বিপরীতে এই ধারাবাহিকের দৌলতে বাঙালির ঘরের মেয়ে হয়ে উঠেছিলেন অভিনেত্রী। এখন তাকে দেখা যাচ্ছে ঐ চ্যানেলেরই অপর একটি ধারাবাহিক ‘এক্কা দোক্কা’তে। এছাড়া দিনকয়েক আগে এটাও শোনা গেছিলো যে, খুব শীঘ্রই নাকি বড় পর্দায় ডেবিউ করবেন তিনি। যদিও এই বিষয়ে কোনো অফিশিয়াল বিবৃতি এখনও আসেনি তবে ভক্তরা আশায় দিন গুনছে।

Related Articles

Back to top button