Anant Ambani Radhika Merchant Wedding Menu will have special item from Varanasi

Kakali Chatterjee

২৪ জন মিলে বানাবে বারাণসীর বিখ্যাত খাবার! অনন্ত-রাধিকার বিয়ের মেনুতে কি কি থাকছে জানেন?

নিউজশর্ট ডেস্কঃ আম্বানি পরিবারে ছোট ছেলে অনন্ত আম্বানির (Anant Ambani) বিয়ে বলে কথা! খাওয়া-দাওয়া থেকে পোশাক-আশাক বা গয়নাগাঁটি কোন কিছুতেই আড়ম্বরের অভাব নেই। আর হাতে মাত্র কয়েকটা দিনের অপেক্ষা। তার পরই চার হাত এক হবে অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের (Anant-Radhika Wedding)। ইতিমধ্যেই আম্বানি বাসভবন অ্যান্টিলিয়ায় বাজতে শুরু করেছে বিয়ের সানাই। আগামি ১২ জুলাই বিবাহ বন্ধনে আবদ্ধ্ব হবেন অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্ট। বিয়ের আগে অনুষ্ঠিত হয়েছে মেহেন্দি, সঙ্গীত সহ  একের পর এক প্রাক বিবাহ অনুষ্ঠান। প্রাক বিবাহ অনুষ্ঠানেও ছিল এলাহি খাওয়া দাওয়া।

প্রি ওয়েডিংয়ের মেনু

   

সকালের জলখাবার থেকে শুরু করে দুপুরের লাঞ্চ, বিকেলের স্নাক্স থেকে শুরু করে রাতের ডিনার, সবেতেই ছিল রাজকীয় আয়োজন। শুধু সকালের জলখাবারে অতিথিদের জন্য ৭৫ রকমের ডিশ ছিল। তাতে ২৭৫ রকমের পদ ছিল । যেহেতু সারারাতব্যাপী অনুষ্ঠান তাই মিডনাইট মিলে ছিল ৮৫ রকমের পদ। অনন্ত-রাধিকার প্রাক বিয়ের অনুষ্ঠানে ইন্দোরের স্পেশাল সারাফা ফুড কাউন্টার ছিল। সেখানে ইন্দোরি কচুরি, পোহা জিলিপি, ভুট্টে কি কিস, খোপরা প্যাটিস, উপমার মত একাধিক পদ ছিল।

বিয়ের দিনে কি থাকছে মেনুতে?

কিছুদিন আগেই ছোট ছেলের বিয়ের নিমন্ত্রণ সারতে কাশি বিশ্বনাথের ধাম বারাণসী গিয়েছিলেন মুকেশ আম্বানি ঘরণী নীতা আম্বানি। সেখানেই বারাণসীর বিখ্যাত চাট খান নীতা। আর সেই চাট খেয়ে নীতা আম্বানি এতটাই মুগ্ধ হয়েছেন যে এবার ছেলের বিয়েতে আসা অতিথিদের জন্যও বারাণসীর এই বিখ্যাত চাট খাওয়ানোর ব্যবস্থা করেছেন তিনি।

Anant Ambani Radhika Merchant wedding menu has Chatwala from Varanasi

আরও পড়ুনঃ স্যান্ডো পরে মঞ্চ মাতালেন জাস্টিন বিবার, অনন্ত-রাধিকার সঙ্গীতে গাইতে খসল কত কোটি?

উল্লেখ্য বারাণসীর চার্টের দোকানের মধ্যে সবচেয়ে ঐতিহ্যশালী চার্টের দোকান হল কাশি চাটভাণ্ডার। এই দোকানে সারাক্ষণ ভিড় লেগেই থাকে। এখানকার বিখ্যাত চার্টগুলির মধ্যে  অন্যতম হলো টমেটো চাট,পালক পাতা চাট, আলু টিক্কি চাট ইত্যাদি। ঘুরতে এসে ওই দোকান থেকেই নীতা আম্বানি চেখে দেখেছিলেন টমেটো চাট, পালাক পাতা চাট, ফালুদা চাট এবং রাগদা প্যাটিস।

প্রসঙ্গত অনন্ত -রাধিকার বিয়েতে বারাণসীর এই বিখ্যাত দোকান থেকে মোট ২৪ জন প্রশিক্ষিত কারিগরের একটি দল যাবে। সেখানে গিয়ে তারা অতিথিদের জন্য সুস্বাদু চাট তৈরি করে অতিথিদের পরিবেশন করবেন। জানা গিয়েছে এই পরিবেশনাতেও থাকছে অভিনবত্ব। কোন দামি মূল্যবান পাত্র নয়। অম্বানিদের ছেলের বিয়েতে এই চাট পরিবেশন করা হবে মাটির পাত্রে। তালিকায় থাকবে টমেটো চাট, সাধারণ সামোসা চাট, পালক চাট, আলু টিক্কি, কুলফি, ফালুদা ইত্যাদি।