বিনোদনসেরা খবর

পদ্মাবত থেকে দঙ্গল, ‘বয়কট’ ডাক সত্ত্বেও ব্লকবাস্টার হিট হয়েছে এই ৫ টি সিনেমা

সম্প্রতি বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির মিস্টার পারফেকশনিস্ট অভিনেতা আমির খান তার আসন্ন ছবি লাল সিং চাড্ডা-এর কারণে বেশ ঝামেলায় রয়েছেন। তার করা কিছু হিন্দু বিরোধী মন্তব্যের জেরে মুক্তির আগেই ছবিটিকে বয়কট করার ডাক দিয়েছে জনতা। তবে ‘লাল সিং চাড্ডা’ই প্রথম নয়, এর আগেও এমন অনেক বলিউড ছবি হয়েছে, যেগুলির বিরোধিতা করেছে মানুষ। তবে মুক্তির পর এসব ছবি গুলি যথেষ্ট ভালো পারফরম্যান্স করেছে বক্স অফিসে।

১) পদ্মাবত : তালিকায় প্রথমেই রয়েছে সঞ্জয় লীলা বনসালি পরিচালিত, রণবীর সিং এবং দীপিকা পাড়ুকোন অভিনীত ‘পদ্মাবত’। ছবি মুক্তির আগে অনেক বিরোধিতা হয়েছিল এবং বাধ্য হয়ে ছবির নাম থেকে শুরু করে পোশাক পর্যন্ত অনেক কিছুরই পরিবর্তন করেছিলেন নির্মাতারা। তবে প্রায় ২৫১ কোটির বাজেটে তৈরি, এই ফিল্মটির বক্স অফিস কালেকশন ছিল ৫৮৭ কোটি।

২) দঙ্গল : বলিউডের মিস্টার পারফেকশনিস্ট আমির খানের ২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত ছবি দঙ্গল মাত্র ৭০ কোটির বাজেটে তৈরি হয়েছিল। এদিকে বিশ্বব্যাপী ছবিটি প্রায় ২০২৪ কোটি টাকা আয় করেছিলো। এইমুহুর্তে দঙ্গল ছবিটি বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির সবচেয়ে বেশি আয়করী ছবির মধ্যে একটি। তবে মুক্তির আগে তার স্ত্রী ভারত নিয়ে অসহিষ্ণ কিছু মন্তব্য করায় ব্যাপক বিরোধিতা হয়েছিলো।

৩) পিকে : ২০১৪ সালে মুক্তিপ্রাপ্ত ছবি ‘পিকে’ নিয়েও মানুষের ক্ষোভ ছিলো বিশাল। বহু মানুষের দাবি ছিলো যে ছবিতে সনাতন ধর্মের অবমাননা করা হয়েছে। তবে এই ছবিটিও দারুন সাড়া ফেলেছিলো দর্শকমহলে। কিন্তু, মাত্র ৮৫ কোটির বাজেটে তৈরি, এই ছবিটি মোট সংগ্রহ করেছে প্রায় ৮৫৪ কোটি টাকা

৪) সূর্যবংশী : ২০২১ সালে মুক্তিপ্রাপ্ত ছবি সূর্যবংশী ছবিরও ব্যাপক বিরোধিতা করেছিলো দর্শকমহল। তবে ১৫০ কোটির বাজেটে তৈরি এই ছবির আয় ছিলো প্রায় ৩০০ কোটি টাকা।

৫) গঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি : চলতি বছরে মুক্তি পেয়েছে আলিয়া ভাট অভিনীত ‘গঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি’‌। ছবিটি ১০০ কোটি খরচ করে তৈরি হলেও ঘরে তুলে আনে প্রায় ২০০ কোটি। তবে সেইসময় নেপোটিজম নিয়ে সবাই সরব হওয়ায় ছবিটির ব্যাপক বিরোধিতা করেছিলো সবাই।

Related Articles

Back to top button